উন্মুক্ত উদ্ভিদ পাঠশালায় শোভাবর্ধক গাছ বিতরণ « বাংলাখবর প্রতিদিন

উন্মুক্ত উদ্ভিদ পাঠশালায় শোভাবর্ধক গাছ বিতরণ

খন্দকার বদিউজ্জামান বুলবুল
আপডেটঃ ১৫ জুন, ২০২৪ | ৬:৪৯
খন্দকার বদিউজ্জামান বুলবুল
আপডেটঃ ১৫ জুন, ২০২৪ | ৬:৪৯
Link Copied!
শোভাবর্ধক গাছ প্রদান -- দৈনিক বাংলাখবর প্রতিদিন

বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে সেচ্ছায় রক্তদান সংগঠন নব দিগন্ত ব্লাড গ্রুপ এর পক্ষ থেকে মধুপুর উন্মুক্ত উদ্ভিদ পাঠশালায় শোভাবর্ধক গাছ উপহার প্রদান করা হয়।

১৪ই জুন রোজ শুক্রবার বিকাল ৪.০০ ঘটিকার সময় বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষে নব দিগন্ত ব্লাড গ্রুপের পক্ষ থেকে উন্মুক্ত উদ্ভিদ পাঠশালায় এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ১০ প্রজাতির পরিবেশ বন্ধু গাছ উপহার দেওয়া হয়। সেখানে রঙ্গন, পাতাবাহার, ঝাউগাছ ইত্যাদি গাছ ছিল।

এ সময় উপস্থিত ছিলেন মধুপুর পৌরসভার সম্মানিত মেয়র মো: সিদ্দিক হোসেন খান, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মো: সজিব আহমেদ, মধুপুর উন্মুক্ত উদ্ভিদ পাঠশালার স্বপ্নদ্রষ্টা ও পরিচালক রবি খান স্যার, নব দিগন্ত ব্লাড গ্রুপের সম্মানিত সভাপতি সাইফুল্লাহ বিন মানসুর।

বিজ্ঞাপন

সহ- সভাপতি সরফরাজ রায়হান, সাধারণ সম্পাদক মো: রুহুল আমিন রনি, সাংগঠনিক সম্পাদক ওবায়দুল্লাহ আল মামুন, অর্থ ও দপ্তর বিষয়ক সম্পাদক খন্দকার বদিউজ্জামান বুলবুল, কার্যকরী পরিষদের সম্মানিত সদস্য মোল্লা মামুন আজাদ, মো: মাহাদী ও মমিনুল ইসলাম।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন প্রকৃতি প্রেমিক ও সচেতন ব্যাক্তিবর্গ।

বিভিন্ন বিরল প্রজাতির উদ্ভিদ শোভা পাচ্ছে উক্ত পাঠশালায়। এখানে যে কেউ এসে বিভিন্ন গাছের সাথে পরিচিত হতে পারবেন, গাছের বৈজ্ঞানিক নাম, প্রচলিত নাম সহ গাছের ঔষধী গুনাগুন জানতে পারবে।

বিজ্ঞাপন

বর্তমানে বৈশ্বায়নের যুগে প্রকৃতি যখন তার রৌদ্রময়/ রুক্ষময় রুপ ধারন করছে, ধরনী যখন মরুকরনের সম্মুখীন প্রকৃতি/ জৈববৈচিত্র যখন হুমকির সম্মুখিন এমন সময় বেশী বেশী বৃক্ষ রোপন একটি ইতিবাচক দিক বটে। স্ব স্ব জায়গা থেকে প্রকৃতির এই রুক্ষতা থমকে দেওয়ার জন্য বেশী বেশী গাছ রোপন প্রয়োজন।

বিষয়ঃ:

শীর্ষ সংবাদ:
আপিল বিভাগের শুনানি এগিয়ে আনার ব্যবস্থা হচ্ছে: আইনমন্ত্রী রামপুরায় পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে নিহত ১, আহত শতাধিক নরসিংদীতে কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানবন্ধন এনায়েতপুরে বন্যার্তদের মাঝে ত্রান সামগ্রী বিতরণ কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা ও হত্যা, যা বলল জাতিসংঘ পালিয়েছে ঢাবি ছাত্রলীগের সভাপতি-সম্পাদক গভীর রাতে পালিয়েছেন ইডেন ছাত্রলীগ সভাপতি-সেক্রেটারি ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত ১০ রাজধানী সহ সারাদেশে চলছে কোটা সংস্কার আন্দোলন রাজশাহীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মা-মেয়ে আহত, থানায় অভিযোগ সমাবেশে হামলা, গুলিবিদ্ধ ট্রাম্প স্মার্ট বাংলাদেশ গড়ার সহযোগিতা চীন-বাংলাদেশ সম্পর্ককে এগিয়ে নেবে মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে? বিদ্যুৎ ব্যবহার ২০ শতাংশ কমাতে ইসির ৮ নির্দেশনা কোটা নিয়ে মন্ত্রিসভায় আলোচনা করে সিদ্ধান্ত টাঙ্গাইলের কালিহাতীতে বন্যায় পানি বন্দী প্রায় ৩০ হাজার মানুষ ঝিনাইদহ শৈলকুপায় সাবেক ইউপি সদস্য ও তার স্ত্রীকে মারধর, বাড়িঘর ভাংচুর রামগঞ্জে যুবদলের নবগঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে রিপনের নেতৃত্বে আনন্দ মিছিল নরসিংদীর মাধবদীতে ব্যাটারি চালিত রিক্সা চালক হত্যাকান্ডের ঘটনায় চার জন গ্রেপ্তার আজও সারাদেশে বাংলা ব্লকেড