একজন ভদ্রলোকের কাছে আমাদের বারবার যেতে হয়: শিক্ষামন্ত্রী « বাংলাখবর প্রতিদিন

একজন ভদ্রলোকের কাছে আমাদের বারবার যেতে হয়: শিক্ষামন্ত্রী

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৮ ডিসেম্বর, ২০২১ | ৫:৫১
ডেস্ক নিউজ
আপডেটঃ ২৮ ডিসেম্বর, ২০২১ | ৫:৫১
Link Copied!

শিক্ষার্থীদের যোগ্য ও দক্ষ করে তুলতে শিক্ষকদের আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, প্রত্যেক শিক্ষার্থীর মেধার সবটুকু বিকাশের সুযোগ করে দিতে আপনাদের দায়িত্ব পালন করতে হবে।

মঙ্গলবার জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা অ্যাকডেমির (নায়েম) উদ্যোগে শিক্ষা ক্যাডারের ১৬৪তম বুনিয়াদি কোর্সের সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, সব বিষয়ে জানার জন্য একজন ভদ্রলোকের কাছে আমাদের বারবার যেতে হয়। তিনি হলেন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর। তিনি বলেছেন, অনেক কথা যাই যে বলা কোনো কথা না বলে। আমরা সেটা তো পারিই না; বরং আমরা অনেক কথা বলেও কিছুই বোঝাতে পারি না। কী বোঝাতে চাচ্ছি তা বোঝাতে পারছি না। তার সঙ্গে আমরা সমস্যা সমাধান করতে পারি না। তাই আপনারা নিজেদের তৈরি করবেন; সততা, মানবিকতার জায়গা ঠিক রাখবেন।

বিজ্ঞাপন

দীপু মনি বলেন, আশা করি, যখন আপনি শিক্ষক হিসেবে শিক্ষার্থীকে শেখাবেন, গাইড করবেন, তার কাজকে ফ্যাসিলিডেট করবেন; তখন আপনিও চাইবেন আপনার শিক্ষার্থী সবচেয়ে ভালো করুক।

শিক্ষামন্ত্রী বলেন, ‘আপনারা কী করে শিক্ষার্থীদের অভিভাবক হবেন-বন্ধু হবেন-গাইড হবেন, কী করে ঠিক করবেন যাতে তারা মানুষ হয়; তা এই প্রশিক্ষণে আপনাদের শেখানো হয়েছে। উদ্ভাবনী মানুষ হিসেবে শিক্ষার্থীদের কীভাবে প্রস্তুত করবেন তা আপনাদের শেখানো হয়েছে।

বিজ্ঞাপন

বিষয়ঃ

শীর্ষ সংবাদ:
সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হত্যার হুমকির অভিযোগ বিবেগ না লোভ জন্মাছি ? শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জেলা মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের উদ্যোগে আলোচনা সভা সাতক্ষীরায় জেলা যুবলীগের উদ্যোগে বিশাল শোভাযাত্রা হোমনায় উদিচি শিল্পী গোষ্ঠীর আহ্বায়ক কমিটি গঠন সখীপুরে এমপিকে হত্যার হুমকির প্রতিবাদে বিশাল প্রতিবাদ সভা ও মানববন্ধন PPV দের পদায়নের জন্য মানববন্ধন দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক ৪ দিনব্যাপী কর্মশালার সমাপনী সাতক্ষীরায় দুইদিন ব্যাপী ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী চৌহালী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ সাতক্ষীরায় তেলজাতীয় ফসলের উৎপাদন সেরা ৫ জন কৃষকে পুরস্কার বিতরণ সাবেক এমপির মঞ্চ থেকে বর্তমান এমপির অঙ্গ কর্তনের সন্ত্রাসী হুমকি এনায়েতপুরে নিখোঁজ দুই শিশুর লাশ উদ্ধার বিশ্ব মা দিবস আজ কুমিল্লার মেঘনায় মেঘনা লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন হোমনায় নদীতে ২০ হাজার মাছের পোনা অবমুক্ত করলেন মাওলানা রফিক উল্লাহ আফসারী ইউপি সদস্যদের চেয়ারম্যানের বিপক্ষে অনাস্থার বিরুদ্ধে প্রতিবাদ সভা সাতক্ষীরায় আনুষ্ঠানিকভাবে আম সংগ্রহের উদ্বোধন বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে সাতক্ষীরায় বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা ঢেউ খেলানো রাস্তা যেন মৃত্যুর ফাঁদ