এ বছর হজে যেতে পারবেন বাংলাদেশিরা: সৌদি রাষ্ট্রদূত « বাংলাখবর প্রতিদিন

এ বছর হজে যেতে পারবেন বাংলাদেশিরা: সৌদি রাষ্ট্রদূত

ডেস্ক নিউজ
আপডেটঃ ১ জানুয়ারি, ২০২২ | ৫:১৫ 106 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ ১ জানুয়ারি, ২০২২ | ৫:১৫ 106 ভিউ
Link Copied!

ঢাকায় নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত এসসা ইউসেফ এসসা আল দুহাইলান বলেছেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকলে এ বছর থেকে বাংলাদেশের নাগরিকরা হজে যেতে পারবেন। বৃহস্পতিবার ঢাকায় সৌদি দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

বাংলাদেশ-সৌদি আরবের কূটনৈতিক সম্পর্কের ৪৫ বছর উদযাপন উপলক্ষ্যে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন ও প্রবাসীকল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ।

ঢাকায় নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত এসসা ইউসেফ এসসা আল দুহাইলান বলেন, ‘করোনাকালেও সৌদিতে বাংলাদেশি কর্মীরা নিয়মিত যাচ্ছেন। এক বছরে প্রায় পাঁচ লাখ কর্মী সৌদি আরবে গেছেন।’ তিনি বলেন, ‘প্রতিদিন সৌদি দূতাবাস থেকে চার হাজারেরও বেশি ভিসা দেওয়া হচ্ছে। একদিনে সর্বোচ্চ আট হাজার ৬০০ ভিসা ইস্যু করা হয়েছে।’

বিজ্ঞাপন

সৌদি রাষ্ট্রদূত আরও বলেন, ‘বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। লাহোরে ওআইসি সম্মেলনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাদশা ফয়সাল এ সম্পর্কের সূচনা করেন। আগামীতে দুই দেশের মধ্যে সম্পর্ক আরও গভীর হবে।’ উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে গেল বছর হজে যেতে পারেননি বাংলাদেশিরা।

বিষয়ঃ

শীর্ষ সংবাদ:
স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আওয়ামী তথ্য- প্রযুক্তি লীগের আলোচনা সভা! রাবির ভর্তি পরীক্ষা শুরু সোমবার! নাটোরে ১৬ কেজি গাঁজাসহ গ্রেপ্তার-৫ জননেত্রী শেখ হাসিনা পরিষদের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ! রাবির ভর্তি পরীক্ষার্থীদের হয়রানি বন্ধে তিন দফা দাবি! নাটোরে যুবলীগের সভাপতি পদপ্রার্থী জহির শিকদার! নাটোরে গর্ভকালীন সেবা কার্ড আনতে গিয়ে প্রতারণার শিকার শতাধিক নারী! মহাসচিব এর বিরুদ্ধে অপপ্রচার ও হুমকীর প্রতিবাদে মানববন্ধন জাতীয় সাংবাদিক সংস্থার রাবিতে ছাত্রদল নেতার উপর ছাত্রলীগের হামলার অভিযোগ! প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে রাবি ছাত্রলীগের প্রতিবাদ! রাবিতে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন আইন বিভাগ! গ্রহণযোগ্য নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থায় ফিরে যেতে হবে;সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম! রাবিতে ‘ডাটা জার্নালিজম’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত! রাজশাহী বিশ্ববিদ্যালয় ডিরেক্ট অফিসার্স অ্যাসোসিয়েশন গঠন! সাউথ এশিয়া বিজনেজ এন্ড লিডারশিপ অ্যাওয়ার্ড পেয়েছেন ডাঃ নূরুল কবির মাসুম রাবিতে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত! রাবির দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে কর্মচারীকে মারধরের অভিযোগ! রাবি সায়েন্স ক্লাবকে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের টেলিস্কোপ উপহার! ১ ঘন্টার মধ্যে ফোন ও নগদ টাকা উদ্ধার করলেন মানবিক ট্রাফিক সার্জেন্ট রাশিদুল ইসলাম (অপূর্ব) রাবিতে প্রক্টরিয়াল টিমের অভিযানে ২৭ বহিরাগত আটক!