কলার খোসার ম্যাজিক্যাল ব্যবহার « বাংলাখবর প্রতিদিন

কলার খোসার ম্যাজিক্যাল ব্যবহার

ডেস্ক নিউজ
আপডেটঃ ৮ নভেম্বর, ২০২২ | ৪:০২
ডেস্ক নিউজ
আপডেটঃ ৮ নভেম্বর, ২০২২ | ৪:০২
Link Copied!
কলার খোসার ম্যাজিক্যাল ব্যবহার -- দৈনিক বাংলাখবর প্রতিদিন

কলা খেয়ে খোসা ফেলে দিচ্ছেনতো, কিন্তু জাদুকরি এই কাজগুলো জানলে আর ফেলবেন না অবশ্যই। কলার উপকারিতাতো আমাদের সকলেরই জানা এবার তাহলে জেনে নিন কলার খোসার কার্যকরি উপকারিতাগুলোও।

আপনি জানলে অবাক হবেন যে নিয়মিত ত্বকে কলার খোসা ঘষলে ত্বকের বলিরেখার সমস্যা দূর হয়ে যাবে।
সকালে কলার খোসার নরম অংশ ঘষে নিন দাঁতে। দুই মিনিট পর কুলি করে নিন। এতে আপানর দাঁতের হলদে ভাব দূর হয়ে যাবে।
ফেলে না দিয়ে কলার খোসা খেতে পারেন রান্না করে। জানেন কি, কলার খোসায় প্রচুর পরিমাণে মুড-নিয়ন্ত্রণ রাসায়নিক সেরোটোনিন থাকে। যা শরীরের অবসাদ দূর করতে সাহায্য করবে।
গাছের দ্রুত বৃদ্ধির জন্য কলার খোসা ছোট টুকরা করে টবের মাটির সঙ্গে মিশিয়ে দিন।
ব্লেন্ডারে কলার খোসা ও পানি ব্লেন্ড করে পেস্টটি রুপার গয়নায় লাগিয়ে ঘষুন। রুপার গয়নার চকচকে ভাব ফিরিয়ে আনতে কলার খোসা ব্যবহার বেশ কার্যকর।
কলার খোসা আপনার চোখকে ছানি পড়ার হাত থেকে রক্ষা করতে পারে। কলার খোসায় অ্যান্টি-অক্সিডেন্ট লুটিন থাকে যা অতিবেগুনি রশ্মির ছোবল থেকে চোখকে বাঁচায়৷‌ এ ছাড়াও চোখের ওপর কলার খোসা মেখে নিলে দূর হবে চুলকানি ও চোখের অবসাদ।

রান্নার মাংস নরম করতে চাইলে কিছুক্ষণ কলার খোসা কুচি দিয়ে ম্যারিনেট করে রাখুন।

বিজ্ঞাপন

কলার খোসার সাহায্যে চামড়ার জুতায় দাগ পরিস্কার করে জুতাকে ঝকঝকে করে ফেলতে পারবেন।

বিষয়ঃ:

শীর্ষ সংবাদ:
সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হত্যার হুমকির অভিযোগ বিবেগ না লোভ জন্মাছি ? শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জেলা মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের উদ্যোগে আলোচনা সভা সাতক্ষীরায় জেলা যুবলীগের উদ্যোগে বিশাল শোভাযাত্রা হোমনায় উদিচি শিল্পী গোষ্ঠীর আহ্বায়ক কমিটি গঠন সখীপুরে এমপিকে হত্যার হুমকির প্রতিবাদে বিশাল প্রতিবাদ সভা ও মানববন্ধন PPV দের পদায়নের জন্য মানববন্ধন দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক ৪ দিনব্যাপী কর্মশালার সমাপনী সাতক্ষীরায় দুইদিন ব্যাপী ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী চৌহালী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ সাতক্ষীরায় তেলজাতীয় ফসলের উৎপাদন সেরা ৫ জন কৃষকে পুরস্কার বিতরণ সাবেক এমপির মঞ্চ থেকে বর্তমান এমপির অঙ্গ কর্তনের সন্ত্রাসী হুমকি এনায়েতপুরে নিখোঁজ দুই শিশুর লাশ উদ্ধার বিশ্ব মা দিবস আজ কুমিল্লার মেঘনায় মেঘনা লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন হোমনায় নদীতে ২০ হাজার মাছের পোনা অবমুক্ত করলেন মাওলানা রফিক উল্লাহ আফসারী ইউপি সদস্যদের চেয়ারম্যানের বিপক্ষে অনাস্থার বিরুদ্ধে প্রতিবাদ সভা সাতক্ষীরায় আনুষ্ঠানিকভাবে আম সংগ্রহের উদ্বোধন বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে সাতক্ষীরায় বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা ঢেউ খেলানো রাস্তা যেন মৃত্যুর ফাঁদ