কালীগঞ্জে তিন দিনব্যাপী স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা উদ্বোধন « বাংলাখবর প্রতিদিন

কালীগঞ্জে তিন দিনব্যাপী স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা উদ্বোধন

মোঃ ইদ্রিস আলী, কালীগঞ্জ প্রতিনিধি
আপডেটঃ ১৭ সেপ্টেম্বর, ২০২৩ | ৯:০৬
মোঃ ইদ্রিস আলী, কালীগঞ্জ প্রতিনিধি
আপডেটঃ ১৭ সেপ্টেম্বর, ২০২৩ | ৯:০৬
Link Copied!
স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা -- দৈনিক বাংলাখবর প্রতিদিন

সাতক্ষীরা কালিগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের আয়োজনে জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা উপলক্ষে র‍্যালি প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। “সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে উদ্ভাবনে স্থানীয় সরকার” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ১৭ থেকে ১৯ সেপ্টেম্বর তিন দিনব্যাপী এই প্রথমবারের মতো সারাদেশ জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা অনুষ্ঠিত হচ্ছে।

রবিবার বিকাল ৪ টায় কালিগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য র‍্যালি বাহির হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এক আলোচনা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাঈদ মেহেদী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা উপসহকারী প্রকৌশলী শামসুল আলম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আজহার আলী, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মিজানুর রহমান, কালীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু প্রমূখ।

স্থানীয় সরকার দিবস মেলায় স্টলে অংশগ্রহণ করেন উপজেলা প্রকৌশলী, স্থানীয় সরকার প্রকৌশলী এলজিইডি, উপজেলা পরিষদ সহ ১২ টি ইউনিয়ন পরিষদ। সভায় ইউনিয়ন পরিষদের সচিব, উদ্যোক্তা, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক উপস্থিত ছিলেন। কিন্তু অনুষ্ঠানে স্থানীয় সরকার দিবস মেলায় উপজেলার বারটি ইউনিয়নের চেয়ারম্যান উপস্থিত না থাকায় সভায় বক্তারা ক্ষোভ প্রকাশ করেন।

বিজ্ঞাপন

বক্তারা বলেন স্থানীয় সরকারের নির্বাচিত জনপ্রতিনিধিদের নিয়ে দলমত নির্বিশেষে এই প্রথমবারের মতো ঢাকায় স্থানীয় সরকার দিবস মেলা উপলক্ষে সারাদেশের জনপ্রতিনিধিরা প্রধানমন্ত্রী ডাকে এক জায়গায় হয়েছিল।

মেলার উদ্দেশ্য হলো প্রতিটি ইউনিয়ন পরিষদের কি কি উন্নয়ন হয়েছে, উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। বাস্তবায়িত হয়েছে সেগুলো জনসমক্ষে তুলে ধরা ও ইনোভেটিভ আইডিয়া গ্রহণ করা। ইউনিয়ন পরিষদকে সেবামূলক ও জনবান্ধব হিসেবে গড়ে তোলা। মেলা চলবে আগামী ১৯ সেপ্টেম্বর পর্যন্ত।

বিজ্ঞাপন

বিষয়ঃ:

শীর্ষ সংবাদ:
এবারের ঈদে রুবি মাল্টিমিডিয়ার “ভালোবাসায় রাখি তোমায়” হোমনার দুলালপুরে ঈদ উপলক্ষে ভিজিএফ এর চাল বিতরণ হোমনায় প্রান্তিক কৃষকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত উন্মুক্ত উদ্ভিদ পাঠশালায় শোভাবর্ধক গাছ বিতরণ নব-নির্বাচিত শৈলকুপা ও হরিনাকুন্ডু উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ হোমনায় বাড়ির ছাদে ড্রাগন চাষে সফলতা নরসিংদীতে পাঁচশত অসহায় ও দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ নরসিংদীর শিবপুরে বাড়ি থেকে ডেকে নিয়ে যুবককে কুপিয়ে হত্যার অভিযোগ নরসিংদীতে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন টাঙ্গাইল জেলার সকল থানার অফিসার ইনচার্জগনের সমন্বয়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২৪-২৫ সাক্ষর রাজধানীতে কিশোরগ্যাংয়ের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৬,আটক ১১ সখীপুরে সাপের কামড়ে প্রাণ গেল এক শিশুর টেন্ডার ছাড়াই সরকারি গাছ উপড়িয়ে ফেলার অভিযোগ উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে সখীপুরে প্রয়াত এস,এম আজহারুল ইসলাম স্যারের ১৫তম মৃত্যু বার্ষিকী শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান এর সাথে শুভেচ্ছা বিনিময় স্ত্রী ধর্ষনের প্রতিশোধ নিতেই শাহাজান কবিরাজকে হত্যা কালিগঞ্জ উপজেলায় ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন, র‍্যালী ও আলোচনা সভা ভার্সিটির ফিশারিজ বিভাগের শিক্ষার্থীরা নিচ্ছেন হাতে কলমে প্রশিক্ষন হোমনা উপজেলা নির্বাচনে পছন্দের প্রার্থীর বিজয়ে আনন্দ মিছিল