জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ! « বাংলাখবর প্রতিদিন

জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ!

মোঃ সজীব হাসান স্টাফ রিপোর্টার, নাটোর
আপডেটঃ ৭ মে, ২০২৩ | ৯:৩১
মোঃ সজীব হাসান স্টাফ রিপোর্টার, নাটোর
আপডেটঃ ৭ মে, ২০২৩ | ৯:৩১
Link Copied!
জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ! -- দৈনিক বাংলাখবর প্রতিদিন

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) ডাকে শাখা সমুহের উদ্যোগে ৭মে রবিবার মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি পাঠানো হয়েছে।

“সামাজিক দায়বদ্ধতা গড়ে উঠুক আধুনিক সাংবাদিকতা” শ্লোগানকে সামনে রেখে (১-৭) মে জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার ও জেলা তথ্য অফিসারের মাধ্যমে পাঠানো হয়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের গাজীপুর, রংপুর, বগুড়া, রাজবাড়ী, নীলফামারী, নোয়াখালী, চাটখিল, মাদারীপুর, ফরিদপুর, শরীয়তপুর,খুলনার পাইকগাছা, দিনাজপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, নওগাঁ, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, বরিশালের গৌরনদী, বরগুনার তালতলী, পটুয়খালীর কুয়াকাটা-মহিপুর, নরসিংদী, ময়মনসিংহের ভালুকা, ফুলপুর, কক্সবাজারের মহেশখালী, টেকনাফসহ বিভিন্ন এলাকা থেকে স্মারকলিপি পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ৭ মে ৬ষ্ঠ জাতীয় গণমাধ্যম সপ্তাহের শেষ দিনে সপ্তাহটির রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে প্রতিবছরের ন্যায় একযোগে দেশের সকল জেলায় জেলা প্রশাসকের মাধ্যমে এবছরও স্মারকলিপি প্রদান করা হয়।

সপ্তাহটি প্রতিবছর (১-৭) মে উদযাপন হয়ে আসছে বিগত ৫ বছর ধরে। এবছর ৬ষ্ঠ বারের মত নানা আয়োজনে দেশের বিভিন্ন এলাকায় একযোগে পালিত হচ্ছে। সংগঠনের উদ্যোগে দুটি ব্যাচে ৪শ জনকে সাংবাদিকতা প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের পক্ষ থেকে বলা হয়েছে, সমাজের নানা পেশার মানুষের সপ্তাহ ব্যাপী কর্মসূচী আছে।

বিজ্ঞাপন

কিন্তু গণমাধ্যম ও গণমাধ্যম কর্মীদের কোন সপ্তাহ নেই। বলা হয়, দেশে শিক্ষা সপ্তাহ,কৃষি সপ্তাহ, পুলিশ সপ্তাহ, স্বাস্থ্য সেবা সপ্তাহ, ফায়ার সপ্তাহ, নারী সপ্তাহ, শিশু সপ্তাহ, প্রকৌশল সপ্তাহ থেকে শুরু করে অগনিত দিবস রয়েছে যা রাষ্ট্র কর্তৃক পালিত হয়ে আসছে।

কিন্তু ৩মে গণমাধ্যমের একটি দিবস যা বাংলাদেশ ছাড়া সারাবিশ্বের অধিকাংশ দেশে রাষ্ট্রীয় ভাবে পালিত হয়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম গণমাধ্যম দিবসকে মাঝে রেখে ১-৭ মে জাতীয় গণমাধ্যম সপ্তাহ ২০১৭ সাল থেকে পালিত হচ্ছে।

সপ্তাহটি রাষ্ট্রীয় স্বীকৃতি লাভ করলে পিঁছিয়ে পড়া এদেশের গণমাধ্যমঅঙ্গনের সাথে জড়িতরা তাদের সমস্যা, সম্ভাবনা নিয়ে কথা বলার সুযোগ পাবেন।

গণমাধ্যম সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের ১৪ দফার প্রচার প্রচারণা, লিফলেট বিতরণ, আলোচনা সভা, সাংবাদিক প্রশিক্ষণ, ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান, নতুন সদস্য সংগ্রহ, সেরা শাখা ও সংগঠক সম্মাননা, সাংবাদিক বান্ধব গুণীজন সম্মাননা ও বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহন করা হয়।

আগামী ২০ মে ঢাকায় আলোচনা, সনদ বিতরণ, বিশেষ ম্যাগাজিন মিডিয় ক্যানভাস প্রকাশ, সেরা সংগঠন, সেরা সংগঠক,গুণীজন সংবধর্ধণা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের কথা রয়েছে।

গণমাধ্যম সপ্তাহটি সারাদেশে উদযাপিত হওয়ায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর সকলের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, অচিরেই গণমাধ্যম সপ্তাহটি রাষ্ট্রীয় স্বীকৃতি পাবে ইনশাআল্লাহ।

স্বীকৃতি পেলে এই অর্জন কেবল আপনাদেরই। তিনি ১৪ দফা দাবি আদায়ে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে আহ্ববান জানান।

বিষয়ঃ:

শীর্ষ সংবাদ:
এবারের ঈদে রুবি মাল্টিমিডিয়ার “ভালোবাসায় রাখি তোমায়” হোমনার দুলালপুরে ঈদ উপলক্ষে ভিজিএফ এর চাল বিতরণ হোমনায় প্রান্তিক কৃষকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত উন্মুক্ত উদ্ভিদ পাঠশালায় শোভাবর্ধক গাছ বিতরণ নব-নির্বাচিত শৈলকুপা ও হরিনাকুন্ডু উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ হোমনায় বাড়ির ছাদে ড্রাগন চাষে সফলতা নরসিংদীতে পাঁচশত অসহায় ও দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ নরসিংদীর শিবপুরে বাড়ি থেকে ডেকে নিয়ে যুবককে কুপিয়ে হত্যার অভিযোগ নরসিংদীতে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন টাঙ্গাইল জেলার সকল থানার অফিসার ইনচার্জগনের সমন্বয়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২৪-২৫ সাক্ষর রাজধানীতে কিশোরগ্যাংয়ের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৬,আটক ১১ সখীপুরে সাপের কামড়ে প্রাণ গেল এক শিশুর টেন্ডার ছাড়াই সরকারি গাছ উপড়িয়ে ফেলার অভিযোগ উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে সখীপুরে প্রয়াত এস,এম আজহারুল ইসলাম স্যারের ১৫তম মৃত্যু বার্ষিকী শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান এর সাথে শুভেচ্ছা বিনিময় স্ত্রী ধর্ষনের প্রতিশোধ নিতেই শাহাজান কবিরাজকে হত্যা কালিগঞ্জ উপজেলায় ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন, র‍্যালী ও আলোচনা সভা ভার্সিটির ফিশারিজ বিভাগের শিক্ষার্থীরা নিচ্ছেন হাতে কলমে প্রশিক্ষন হোমনা উপজেলা নির্বাচনে পছন্দের প্রার্থীর বিজয়ে আনন্দ মিছিল