দুপুরের খাবার খেয়ে খেলতে গেল ঝুমা-মীম,ফিরলো লাশ « বাংলাখবর প্রতিদিন

দুপুরের খাবার খেয়ে খেলতে গেল ঝুমা-মীম,ফিরলো লাশ

খাঁন আহম্মেদ হৃদয় পাশা, টাঙ্গাইল
আপডেটঃ ১৭ সেপ্টেম্বর, ২০২৩ | ৩:০৯
খাঁন আহম্মেদ হৃদয় পাশা, টাঙ্গাইল
আপডেটঃ ১৭ সেপ্টেম্বর, ২০২৩ | ৩:০৯
Link Copied!
পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু -- দৈনিক বাংলাখবর প্রতিদিন

টাঙ্গাইলের সখীপুর উপজেলার হতেয়া রাজাবাড়ি ইউনিয়নের হতেয়া পশ্চিম পাড়ার সহোদর দুই ভাই বাবুল (৪৫) ও কামরুল (৪০)। এদের মধ্যে বড় ভাই বাবুলের তৃতীয় শ্রেণী পড়ুয়া ৯ বছর বয়সী মেয়ে ঝুমা এবং ছোট ভাই কামরুলের মেয়ে ১১ বছর বয়সী মীম। ঝুমা ও মীম দু’জনেই তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী ছিলো।

১৬ সেপ্টেম্বর (শনিবার) দুপুর আনুমানিক ২ টার সময় ওরা দুইজন বাড়ি থেকে বেরিয়ে যায়।কিন্তু বিকেল গড়িয়ে সন্ধ্যা নামতে শুরু করলেও বাড়ির লোকজন ওদের দু’জনের কাউকে কোথাও খুঁজে পান না।একপর্যায়ে এ বাড়ি ও বাড়ি খুঁজতে থাকে ঝুমা ও মীমের বাবা-মা সহ আত্নীয় স্বজনেরা।সময় যতই গড়িয়ে যায় ততই সবার সন্দেহ সংশয় ও আতংক বাড়তে থাকে,এলাকার কেউ কেউ বুদ্ধি করে মসজিদের মাইকে ঝুমা ও মীমের নিখোঁজ সংবাদটি প্রচার করেন।

খুব দ্রুত সময়ের মধ্যেই ওদের নিখোঁজ সংবাদটি সামাজিক যোগাযোগমাধ্যমসহ অনলাইনে ছড়িয়ে পড়ে।তন্নতন্ন করে এলাকার সাধারণ মানুষও খুঁজ নিতে থাকেন এদিক সেদিক।এক পর্যায়ে রাত ১০ টার দিকে নিখোঁজ মেয়ে শিশু দুজনের বাড়ির একটু পিছনেই থাকা দুইটি জোর পুকুর,একটির পাশাপাশি আরেকটি উত্তর ও দক্ষিণে দুইটি জোর পুকুরের উত্তর পাশের পুকুরটিতে খুঁজতে গেলে হঠাৎই এদের একজনের মৃতদেহ ভেসে থাকতে দেখতে পান প্রতিবেশীদের কয়েকজন।

বিজ্ঞাপন

দ্রুত ডাকাডাকি কান্নাকাটি করতে করতে পুকুরে ভেসে থাকা একজনের লাশ প্রতিবেশী স্বজনেরা উপরে তুলে ফেলেন।কিন্তু আরেকজনকে তখনও খুঁজে পাওয়া যাচ্ছিলো না।আবার শুরু হয় পুকুরের চারিদিকে খুঁজাখুঁজি।কিছুক্ষণ পরে কেউ একজন বুদ্ধি করে একটি মাছ ধরার ঝাঁকি জাল এনে তা সারা পুকুরের চারিদিকে ফেলতে থাকেন।

একপর্যায়ে হঠাৎ মাছ ধরার জালে পুকুরে ডুবে থাকা আরেকটি মেয়ের লাশ উঠে আসে।বিষয়টি আপাতত স্থানীয়রা ও মেয়ে দু’টির পরিবার পানিতে ডুবে মৃত্যু হিসেবেই মেনে নিয়েছেন। কিন্তু এ দু’জন শিশু মেয়ের মৃত্যুটি নিতান্তই পুকুরে ডুবে মৃত্যু মনে করতে পারছেন না সচেতন মহলের কেউ কেউ।

কারণ মেয়ে দু’জন একদম ছোট শিশু নয়,গ্রামের এমন বয়সী ছেলেমেয়েরা সাধারণত এরকম ছোট খাটো পুকুর সাঁতরে গোসল করতেই বেশিরভাগ অভ্যস্ত।কিন্তু মেয়ে দু’টির পিতামাতা একদম গ্রামের সহজ সরল কৃষক।এরা আইনগত ঝামেলায় যেতে নারাজ।এদের ধারণা ও বিশ্বাস মেয়ে দু’টি মাছ ধরতে গিয়েই হয়তোবা পুকুরে ডুবে মৃত্যু বরণ করেছে।

বিজ্ঞাপন

এ বিষয়ে মৃত মেয়ে দু’জনের বাবা সহোদর দুই ভাই যথাক্রমে বাবুল ও কামরুল বলেন,আমাদের তেমন কোনো শত্রু নেই, যারা আমাদের মেয়েদের হত্যা করতে পারে।ওরা হয়তোবা মাছ ধরতে পুকুরে ডুবেই মৃত্যু বরণ করেছে,এ বিষয়ে আমাদের কারও প্রতি কোন অভিযোগ নেই।আমরা আগামীকাল ১৭ সেপ্টেম্বর সকাল ১১ টায় আমাদের মৃত দুই মেয়েদের জানাজা নামাজ পড়ে যথারীতি ধর্মীয় নিয়মেই ওদের মৃতদেহের দাফনকাজ সম্পন্ন করতে চাই।

সখীপুর থানার ওসি রেজাউল করিম বলেন,অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

বিষয়ঃ:

শীর্ষ সংবাদ:
এবারের ঈদে রুবি মাল্টিমিডিয়ার “ভালোবাসায় রাখি তোমায়” হোমনার দুলালপুরে ঈদ উপলক্ষে ভিজিএফ এর চাল বিতরণ হোমনায় প্রান্তিক কৃষকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত উন্মুক্ত উদ্ভিদ পাঠশালায় শোভাবর্ধক গাছ বিতরণ নব-নির্বাচিত শৈলকুপা ও হরিনাকুন্ডু উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ হোমনায় বাড়ির ছাদে ড্রাগন চাষে সফলতা নরসিংদীতে পাঁচশত অসহায় ও দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ নরসিংদীর শিবপুরে বাড়ি থেকে ডেকে নিয়ে যুবককে কুপিয়ে হত্যার অভিযোগ নরসিংদীতে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন টাঙ্গাইল জেলার সকল থানার অফিসার ইনচার্জগনের সমন্বয়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২৪-২৫ সাক্ষর রাজধানীতে কিশোরগ্যাংয়ের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৬,আটক ১১ সখীপুরে সাপের কামড়ে প্রাণ গেল এক শিশুর টেন্ডার ছাড়াই সরকারি গাছ উপড়িয়ে ফেলার অভিযোগ উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে সখীপুরে প্রয়াত এস,এম আজহারুল ইসলাম স্যারের ১৫তম মৃত্যু বার্ষিকী শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান এর সাথে শুভেচ্ছা বিনিময় স্ত্রী ধর্ষনের প্রতিশোধ নিতেই শাহাজান কবিরাজকে হত্যা কালিগঞ্জ উপজেলায় ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন, র‍্যালী ও আলোচনা সভা ভার্সিটির ফিশারিজ বিভাগের শিক্ষার্থীরা নিচ্ছেন হাতে কলমে প্রশিক্ষন হোমনা উপজেলা নির্বাচনে পছন্দের প্রার্থীর বিজয়ে আনন্দ মিছিল