দুমকিতে কলেজ গভর্নিং বডির অভিভাবক সদস্যের মনোনয়ন পত্র চূড়ান্তভাবে বাতিল ১ « বাংলাখবর প্রতিদিন

দুমকিতে কলেজ গভর্নিং বডির অভিভাবক সদস্যের মনোনয়ন পত্র চূড়ান্তভাবে বাতিল ১

মোঃ নাসির উদ্দিন জুয়েল, বরিশাল।
আপডেটঃ ২০ জুলাই, ২০২২ | ১১:৫৪
মোঃ নাসির উদ্দিন জুয়েল, বরিশাল।
আপডেটঃ ২০ জুলাই, ২০২২ | ১১:৫৪
Link Copied!

মোঃ নাসির উদ্দিন জুয়েল, বিশেষ প্রতিনিধিঃ পটুয়াখালী জেলার দুমকির আজিজ আহম্মেদ ডিগ্রি কলেজের গভর্নিং বডির অভিভাবক সদস্য পদে মোঃ জসিম উদ্দিন হাওলাদারের বাতিলকৃত মনোনয়ন পত্রের আপীলের বিষয়ে নির্ধারিত সময়ে উপস্থিত থেকে আপীল না করায় পূর্বের সিদ্ধান্তই বহাল রাখেন নির্বাচন কমিশনের অন্যতম সদস্য রিটার্নিং অফিসার/ অত্র কলেজের অধ্যক্ষ।

জানা যায়, বিভিন্ন পত্র পত্রিকার সাংবাদিকদের কাছে মিথ্যা ও বিভ্রান্তিমূলক তথ্য উপস্থাপন সহ মানববন্ধন করে প্রতিষ্ঠানের স্বার্থ বিরোধী ও সুনাম নষ্ট হয় এমন কর্মকাণ্ডে লিপ্ত থাকার কারনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ/ শিক্ষা প্রতিষ্ঠান সমূহের গভর্নিং বডি (সংশোধিত) সংবিধি ২০১৯ এর ১৪ (ক) ধারা মোতাবেক মোঃ জসিম উদ্দিন হাওলাদারের অভিভাবক শ্রেণির সদস্য মনোনয়ন পত্র বাতিল করা হয়। সে মোতাবেক বাতিলকৃত মনোনয়ন পত্রের বিষয়ে নির্বাচন কমিশনের অন্যতম সদস্য রিটার্নিং অফিসার (অত্র কলেজ অধ্যক্ষ) এর নিকট প্রার্থী স্বংয় উপস্থিত থেকে লিখিতভাবে ১৯ জুলাই (মঙ্গলবার), ২০২২ তারিখ সকাল ১০ টায় আপীল, আপীল শুনানি ও নিষ্পত্তি করার জন্য তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু জসিম উদ্দিন হাওলাদার নির্দিষ্ট সময়ে আপীল না করায় পূর্বের সিদ্ধান্তই বহাল রাখা হয়।

মোঃ জসিম উদ্দিন হাওলাদার এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার কাজ থাকায় একটু পরে কলেজে গিয়েছিলাম। কিন্তু নির্বাচন কমিশনের অন্যতম সদস্য রিটার্নিং অফিসার/ অত্র কলেজের অধ্যক্ষকে তাঁর কলেজ কার্যালয়ে পাইনি।

বিজ্ঞাপন

অভিভাবক মোঃ জসিম উদ্দিন হাওলাদারের মনোনয়ন পত্র অবৈধভাবে বাতিল করা হয়েছে কি না এ বিষয়ে জানতে চাইলে নির্বাচন কমিশনের অন্যতম সদস্য রিটার্নিং অফিসার/ অত্র কলেজের অধ্যক্ষ জানান, জসিম হাওলাদারের বাতিলকৃত মনোনয়ন পত্রের বিষয়ে আপীলের জন্য আজ (১৯ জুলাই) সকাল ১০ টায় তারিখ ও সময় নির্ধারিত ছিল। কিন্তু তিনি কয়েকজন লোক নিয়ে দুপুর ১ টার দিকে কলেজে এসেছিলেন।

শুনানির জন্য সকাল ১০ টা হতে বেলা সাড়ে ১২ টা পর্যন্ত কার্যালয়ে উপস্থিত থাকাকালীন সময়ে আপীল নিষ্পত্তির ব্যপারে কোন লিখিত আবেদন না পাওয়ায় নির্বাচন বিধি অনুযায়ী সয়ংক্রিয়ভাবে তাঁর মনোনয়ন পত্রটি বাতিল হয়ে গেছে। পরক্ষনে দাপ্তরিক কাজে আমি উপজেলায় চলে যাই।

উল্লেখ্য, ২০২২ সালের ১৫ আগস্ট চলামান কমিটির মেয়াদোত্তীর্ণ হয়ে যাওয়ার পূর্বে নতুন কমিটি গঠনের লক্ষে গত ২৫ জুন,২০২২ গেজেট প্রকাশ করা হয়। সে মোতাবেক অভিভাবক শ্রেণির সদস্য পদে আজিজ খন্দকারের ছেলে মোঃ ফারুক খন্দকার, জয়নউদ্দীন হাওলাদারের ছেলে আঃ রাজ্জাক হাওলাদার, মৃত নজমত আলীর ছেলে মোঃ মিজানুর রহমান, মৃত আবদুস সাত্তার হাওলাদারের ছেলে এনায়েতুর রহমান, মোঃ চান মিয়া খানের ছেলে মোঃ মোশারফ খান ও মৃত মমতাজ উদ্দীন হাওলাদারের ছেলে মোঃ জসিমউদদীন হাওলাদার সদস্য মনোনয়ন পত্র দাখিল করে ছিলেন।

বিজ্ঞাপন

বিষয়ঃ:

শীর্ষ সংবাদ:
এবারের ঈদে রুবি মাল্টিমিডিয়ার “ভালোবাসায় রাখি তোমায়” হোমনার দুলালপুরে ঈদ উপলক্ষে ভিজিএফ এর চাল বিতরণ হোমনায় প্রান্তিক কৃষকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত উন্মুক্ত উদ্ভিদ পাঠশালায় শোভাবর্ধক গাছ বিতরণ নব-নির্বাচিত শৈলকুপা ও হরিনাকুন্ডু উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ হোমনায় বাড়ির ছাদে ড্রাগন চাষে সফলতা নরসিংদীতে পাঁচশত অসহায় ও দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ নরসিংদীর শিবপুরে বাড়ি থেকে ডেকে নিয়ে যুবককে কুপিয়ে হত্যার অভিযোগ নরসিংদীতে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন টাঙ্গাইল জেলার সকল থানার অফিসার ইনচার্জগনের সমন্বয়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২৪-২৫ সাক্ষর রাজধানীতে কিশোরগ্যাংয়ের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৬,আটক ১১ সখীপুরে সাপের কামড়ে প্রাণ গেল এক শিশুর টেন্ডার ছাড়াই সরকারি গাছ উপড়িয়ে ফেলার অভিযোগ উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে সখীপুরে প্রয়াত এস,এম আজহারুল ইসলাম স্যারের ১৫তম মৃত্যু বার্ষিকী শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান এর সাথে শুভেচ্ছা বিনিময় স্ত্রী ধর্ষনের প্রতিশোধ নিতেই শাহাজান কবিরাজকে হত্যা কালিগঞ্জ উপজেলায় ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন, র‍্যালী ও আলোচনা সভা ভার্সিটির ফিশারিজ বিভাগের শিক্ষার্থীরা নিচ্ছেন হাতে কলমে প্রশিক্ষন হোমনা উপজেলা নির্বাচনে পছন্দের প্রার্থীর বিজয়ে আনন্দ মিছিল