নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগ, পরীক্ষা বর্জন « বাংলাখবর প্রতিদিন

নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগ, পরীক্ষা বর্জন

ডেস্ক নিউজ
আপডেটঃ ১ জানুয়ারি, ২০২২ | ৮:১৩
ডেস্ক নিউজ
আপডেটঃ ১ জানুয়ারি, ২০২২ | ৮:১৩
Link Copied!

বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউটের (বিজেআরআই) শুক্রবার অনুষ্ঠিতব্য নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগ তুলে পরীক্ষা বর্জন করে বিক্ষোভ করেছেন সংশ্লিষ্ট চাকরিপ্রার্থীরা। পরীক্ষাটির একমাত্র কেন্দ্র রাজধানীর সরকারি বিজ্ঞান কলেজে এ ঘটনা ঘটে।

তিনটি ঘটনার পরিপ্রেক্ষিতে পরীক্ষা বর্জন করেছেন বলে বিক্ষোভরত প্রার্থীরা জানান। তারা কারণ হিসেবে উল্লেখ করেন- প্রথমত, ১০টা ২৮ মিনিটে প্রশ্ন না দিয়েই ঘোষণা দেওয়া হয়েছে ১ নম্বর প্রশ্নে এক কথায় প্রকাশ লিখতে হবে। আগে প্রশ্ন না দেখে কীভাবে বলা হলো, বোঝাই যায় প্রশ্ন ফাঁস হয়েছে।

দ্বিতীয় ঘটনা উল্লেখ করে তারা জানান, পরীক্ষা সাড়ে ১০টায় শুরু হওয়ার কথা থাকলেও পরে বলা হলো পরীক্ষা হবে ১১টায়। এই আধা ঘণ্টা বিলম্ব তাহলে কাদের জন্য?

বিজ্ঞাপন

তৃতীয় ঘটনা উল্লেখ করে তারা বলেন, প্রবেশপত্রে উল্লিখিত নিয়মানুযায়ী ১০টার মধ্যে হলে প্রবেশের কথা থাকলেও সাড়ে ১০টার অনেক পরেও পরীক্ষা দিতে এসেছেন অনেকেই। প্রশ্ন কি থেকে যায় না, তারা কীভাবে জানলেন পরীক্ষা ১১টায় শুরু হবে?

তাই আমরা সম্মিলিতভাবে এমন প্রশ্ন ফাঁসের পরীক্ষা বর্জন করে বিক্ষোভ করেছি। আমাদের বিক্ষোভের মুখে পড়ে পরীক্ষাটি আর অনুষ্ঠিত হয়নি।

সার্বিক বিষয়ে জানতে বিজেআরআই মহাপরিচালক কৃষিবিদ ড. আইয়ুব খানের সঙ্গে যোগাযোগ করা হয়। প্রশ্ন ফাঁসের অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, বিশেষ কারণে পরীক্ষাটি অনুষ্ঠিত হয়নি।

বিজ্ঞাপন

পরীক্ষা সাড়ে ১০টার জায়গায় ১১টায় অনুষ্ঠিত করার বিষয়ে জানতে চাইলে মহাপরিচালক জানান, এ বিষয়ে আপনাকে পরে জানাব।

বিষয়ঃ

শীর্ষ সংবাদ:
সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হত্যার হুমকির অভিযোগ বিবেগ না লোভ জন্মাছি ? শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জেলা মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের উদ্যোগে আলোচনা সভা সাতক্ষীরায় জেলা যুবলীগের উদ্যোগে বিশাল শোভাযাত্রা হোমনায় উদিচি শিল্পী গোষ্ঠীর আহ্বায়ক কমিটি গঠন সখীপুরে এমপিকে হত্যার হুমকির প্রতিবাদে বিশাল প্রতিবাদ সভা ও মানববন্ধন PPV দের পদায়নের জন্য মানববন্ধন দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক ৪ দিনব্যাপী কর্মশালার সমাপনী সাতক্ষীরায় দুইদিন ব্যাপী ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী চৌহালী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ সাতক্ষীরায় তেলজাতীয় ফসলের উৎপাদন সেরা ৫ জন কৃষকে পুরস্কার বিতরণ সাবেক এমপির মঞ্চ থেকে বর্তমান এমপির অঙ্গ কর্তনের সন্ত্রাসী হুমকি এনায়েতপুরে নিখোঁজ দুই শিশুর লাশ উদ্ধার বিশ্ব মা দিবস আজ কুমিল্লার মেঘনায় মেঘনা লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন হোমনায় নদীতে ২০ হাজার মাছের পোনা অবমুক্ত করলেন মাওলানা রফিক উল্লাহ আফসারী ইউপি সদস্যদের চেয়ারম্যানের বিপক্ষে অনাস্থার বিরুদ্ধে প্রতিবাদ সভা সাতক্ষীরায় আনুষ্ঠানিকভাবে আম সংগ্রহের উদ্বোধন বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে সাতক্ষীরায় বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা ঢেউ খেলানো রাস্তা যেন মৃত্যুর ফাঁদ