পল্লী বিদ্যুৎ কারসাজির গলা কাটা বিল, মাঠকর্মী আটক « বাংলাখবর প্রতিদিন

নরসিংদী পল্লী বিদ্যুতে অনিয়মের আখড়া

পল্লী বিদ্যুৎ কারসাজির গলা কাটা বিল, মাঠকর্মী আটক

আলম মৃধা, ক্রাইম রিপোর্টারঃ
আপডেটঃ ১ জুন, ২০২৪ | ৭:২৮
আলম মৃধা, ক্রাইম রিপোর্টারঃ
আপডেটঃ ১ জুন, ২০২৪ | ৭:২৮
Link Copied!
বিদ্যুৎ বিলের অনিয়ম -- দৈনিক বাংলাখবর প্রতিদিন

পল্লী বিদ্যুৎ নিয়ে এমনিতেই মানুষের হয়রানির অভিযোগের অন্ত নেই। তার উপরে যদি নির্ধারিত বিলের চেয়ে বেশি বিল নিয়ে আসে তাহলে সেটি মরার উপর খাড়ার ঘা হয়ে দাঁড়ায়।

দর্শক নরসিংদির শিবপুরে পল্লী বিদ্যুত নিয়ে এমন এক নেক্কারজনক ঘটনাই ঘটেছে। যা নিয়ে শিবপুর উপজেলার আয়ুবপুর ইউনিয়নের নোয়াদিয়া গ্রামের গ্রাহকেরা রীতিমতো চরম ক্ষিপ্ত। পকেট ফাঁকা করা গলাকাটা বিল নিয়ে আসায় মাঠকর্মী নূরে আলম কে আজ শনিবার (১ জুন) আটক করে গ্রামবাসী।

জানা যায়, কোন কোন গ্রাহকের এপ্রিল-মে মাসে বিদ্যুৎ সরবরাহ কম থাকলেও ৭০-৮০ ইউনিট বেশি লেখা হয়েছে মার্চ মাসের তুলনায়। বেশি ইউনিট লেখা দেখানোর কারণে বিগত মাসের তুলনায় এই দুই মাসে অনেকের বিল দ্বিগুণের চেয়ে বেশী হয়ে গেছে।

বিজ্ঞাপন

আবু বক্কর মৃধা নামের এক গ্রাহকের মার্চে ইউনিট ছিল ১১৫ এপ্রিলে দাঁড়িয়েছে ১৭০এবং মে মাসের সেটি ১৮৫ ইউনিট দেখানো হয়েছে।দুই মাসের মধ্যে ইউনিট ব্যবধান হয়েছে ৭০।


মো: আজিজ মিয়া নামের এক গ্রাহকের মার্চে ইউনিট ছিল ৫০ এপ্রিলে দাঁড়িয়েছে ৯০এবং মে মাসে সেটি ১৩৫ দেখানো হয়েছে। দুই মাসের মধ্যে ইউনিট ব্যবধান হয়েছে ৮৫।

মূলত নোয়াদিয়া গ্রামের বেশিরভাগ মানুষই সহজ-সরল ও গরিব মানুষ।তাদের মধ্যে রয়েছে দিনমজুর, কৃষক,রিস্কা চালক,ছোটখাটো পান দোকানদার। দুই মাসের এই বিদ্যুৎ বিল দেখে তাদের মাথা বেজায় গরম। সীমিত আয়ের মানুষগুলির অতিরিক্ত বিল দেওয়ার সাধ্য নেই।রাগান্বিত হয়ে তারা আটক করেন নূর আলমকে।নূরে আলম স্বীকার করেন উপর মহলের নির্দেশেই তিনি বিল বেশি নিয়ে আসছেন।

বিজ্ঞাপন

এ বিষয়ে মোবাইলে কথা হয় শিবপুর পল্লী বিদ্যুতের ডিজিএমের সাথে।তিনি জানান সেটা ভুল হয়েছে।অফিস থেকে সংশোধন করে দিবেন।

কিন্তু গ্রাহক মনে প্রশ্ন বিদ্যুৎ কম ব্যবহার করলেও বিল কিভাবে বেশি হয়!!উপর মহলের ইশারায় কিভাবে ইউনিট বেশি লেখা হয়!!মানুষের এই গলাকাটা কবে বন্ধ করবে পল্লী বিদ্যুৎ!!

বিষয়ঃ:

শীর্ষ সংবাদ:
কালিগঞ্জের বিষ্ণুপুরে মন্দিরের প্রসাদ খেয়ে শিশুর মৃত্যু, চিকিৎসাধীন ৭০ জন নরসিংদীতে আবারো পল্লী বিদ্যুতের হরিলুট, মাঠকর্মী আটক ! ন্যুরেমবার্গ মুট কোর্টের চূড়ান্ত পর্বে অংশগ্রহণ নিয়ে শঙ্কা ! আ.লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা পাটুরিয়া ঘাটে বাস চালকদের সিন্ডিকেট, যাত্রী হয়রানি চরমে ঈদের দিনে আনন্দের পরিবর্তে পরিবারে নেমে এলো শোকের ছায়া এবারের ঈদে রুবি মাল্টিমিডিয়ার “ভালোবাসায় রাখি তোমায়” হোমনার দুলালপুরে ঈদ উপলক্ষে ভিজিএফ এর চাল বিতরণ হোমনায় প্রান্তিক কৃষকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত উন্মুক্ত উদ্ভিদ পাঠশালায় শোভাবর্ধক গাছ বিতরণ নব-নির্বাচিত শৈলকুপা ও হরিনাকুন্ডু উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ হোমনায় বাড়ির ছাদে ড্রাগন চাষে সফলতা নরসিংদীতে পাঁচশত অসহায় ও দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ নরসিংদীর শিবপুরে বাড়ি থেকে ডেকে নিয়ে যুবককে কুপিয়ে হত্যার অভিযোগ নরসিংদীতে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন টাঙ্গাইল জেলার সকল থানার অফিসার ইনচার্জগনের সমন্বয়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২৪-২৫ সাক্ষর রাজধানীতে কিশোরগ্যাংয়ের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৬,আটক ১১ সখীপুরে সাপের কামড়ে প্রাণ গেল এক শিশুর টেন্ডার ছাড়াই সরকারি গাছ উপড়িয়ে ফেলার অভিযোগ উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে সখীপুরে প্রয়াত এস,এম আজহারুল ইসলাম স্যারের ১৫তম মৃত্যু বার্ষিকী