পাক সেনার লাশ ফেরত নেওয়ার আহ্বান ভারতের « বাংলাখবর প্রতিদিন

পাক সেনার লাশ ফেরত নেওয়ার আহ্বান ভারতের

ডেস্ক নিউজ
আপডেটঃ ২ জানুয়ারি, ২০২২ | ৯:৪২
ডেস্ক নিউজ
আপডেটঃ ২ জানুয়ারি, ২০২২ | ৯:৪২
Link Copied!

ভারতের সেনাবাহিনী পাকিস্তান সেনাবাহিনীর প্রতি তাদের এক অনুপ্রবেশকারীর লাশ ফেরত নেওয়ার আহ্বান জানিয়েছে। শনিবার লাইন অব কন্ট্রোল থেকে ভারতে অনুপ্রবেশের সময় অস্ত্রধারী ওই ব্যক্তি নিহত হন।

ইন্ডিয়ান আর্মির দাবি নিহত ব্যক্তি পাকিস্তান সীমান্তরক্ষী বাহিনীর (পাক আর্মি বর্ডার অ্যাকশনটিম) সদস্য।

সেনাবাহিনীর জিওসি ২৮ পতাদিক বাহিনীর মেজর জেনারেল এএস পেনধরকর বলেন, পাকিস্তানের ওই নাগরিক শনিবার কেরান সেক্টর দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা চালায়। ভারতের নিরাপত্তা বাহিনী এ ঘটনায় দ্রুত পদক্ষেপ নেয়। এতে পাকিস্তানের ওই অনুপ্রবেশকারী নিহত হন। ভারত-পাকিস্তান সীমান্ত বেড়ার নিকট এই ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

ভারত সেনাবাহিনীর একজন সিনিয়র কর্মকর্তা বলেন, পাকিস্তানের ওই অনুপ্রবেশকারী মোহাম্মদ শাবির মালিক বলে শনাক্ত করা হয়েছে।

মেজর জেনারেল পনধরকার বলেন, অনুপ্রবেশের চেষ্টা দেখামাত্র দ্রুত অভিযান চালিয়ে অনুপ্রবেশকারীকে নিষ্ক্রিয় করা হয়। লাশের সঙ্গে একটি একে রাইফেল, গুলি এবং সাতটি গ্রেনেড উদ্ধার করা হয় বলেও জানান তিনি।

ভারতের সেনাবাহিনী ঘটনাস্থল থেকে পাকিস্তানের ওই ওই নাগরিকের সরকারি আইডি কার্ড উদ্ধারের দাবি করেছে।

বিজ্ঞাপন

মেজর পেনধরকর বলেন, এই ঘটনা স্পষ্টত পাকিস্তানের আন্তঃসীমান্ত সন্ত্রাসের নমুনা। এই ঘটনায় হটলাইনের মাধ্যমে পাকিস্তান সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগ করে লাশ ফেরত নিতে বলা হয়েছে বলেও জানান তিনি।

ভারত সেনাবাহিনী নিহত ব্যক্তির আইডি কার্ডের ছবি প্রকাশ করেছে। এতে ওই ব্যক্তিকে পাকিস্তান সেনাবাহিনীর ইউনিফর্ম পরা অবস্থায় দেখা গেছে। এছাড়া ওই ব্যক্তি পাক স্বাস্থ্য মন্ত্রণালয়ের ইস্যু করা করোনা ভ্যাকসিনের সার্টিফিকেটও বহন করছিলেন।

অনুপ্রবেশ চেষ্টার ঘটনা ২০২০ সালের ফেব্রুয়ারিতে পাকিস্তানের সঙ্গে ভারতের করা যুদ্ধবিরতির সম্পূর্ণ লঙ্ঘন বলেও মন্তব্য ভারত সেনাবাহিনীর।

বিষয়ঃ

শীর্ষ সংবাদ:
সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হত্যার হুমকির অভিযোগ বিবেগ না লোভ জন্মাছি ? শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জেলা মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের উদ্যোগে আলোচনা সভা সাতক্ষীরায় জেলা যুবলীগের উদ্যোগে বিশাল শোভাযাত্রা হোমনায় উদিচি শিল্পী গোষ্ঠীর আহ্বায়ক কমিটি গঠন সখীপুরে এমপিকে হত্যার হুমকির প্রতিবাদে বিশাল প্রতিবাদ সভা ও মানববন্ধন PPV দের পদায়নের জন্য মানববন্ধন দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক ৪ দিনব্যাপী কর্মশালার সমাপনী সাতক্ষীরায় দুইদিন ব্যাপী ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী চৌহালী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ সাতক্ষীরায় তেলজাতীয় ফসলের উৎপাদন সেরা ৫ জন কৃষকে পুরস্কার বিতরণ সাবেক এমপির মঞ্চ থেকে বর্তমান এমপির অঙ্গ কর্তনের সন্ত্রাসী হুমকি এনায়েতপুরে নিখোঁজ দুই শিশুর লাশ উদ্ধার বিশ্ব মা দিবস আজ কুমিল্লার মেঘনায় মেঘনা লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন হোমনায় নদীতে ২০ হাজার মাছের পোনা অবমুক্ত করলেন মাওলানা রফিক উল্লাহ আফসারী ইউপি সদস্যদের চেয়ারম্যানের বিপক্ষে অনাস্থার বিরুদ্ধে প্রতিবাদ সভা সাতক্ষীরায় আনুষ্ঠানিকভাবে আম সংগ্রহের উদ্বোধন বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে সাতক্ষীরায় বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা ঢেউ খেলানো রাস্তা যেন মৃত্যুর ফাঁদ