প্রতিবন্ধী সহোদর ভাইয়ের উপর অমানুষিক নির্যাতনের অভিযোগ « বাংলাখবর প্রতিদিন

পৈত্রিক সম্পত্তিই যেনো কাল

প্রতিবন্ধী সহোদর ভাইয়ের উপর অমানুষিক নির্যাতনের অভিযোগ

ইলিয়াস কাশেম, বিশেষ প্রতিনিধি
আপডেটঃ ৯ জুলাই, ২০২৪ | ১২:১৮
ইলিয়াস কাশেম, বিশেষ প্রতিনিধি
আপডেটঃ ৯ জুলাই, ২০২৪ | ১২:১৮
Link Copied!
ভুক্তভোগী প্রতিবন্ধী বাদশা মিয়া -- দৈনিক বাংলাখবর প্রতিদিন

টাঙ্গাইলের সখীপুর পৌর শহরের ৬ নং ওয়ার্ডের বাসিন্দা প্রতিবন্ধী বাদশা মিয়ার উপর তারই সহোদর ভাই রউফ শিকদার গংদের বিরুদ্ধে অমানষিক বর্বর নির্যাতনের ঘৃণ্য অপরাধের অভিযোগ ওঠেছে।

অভিযোগ করেছেন ভুক্তভোগী প্রতিবন্ধী বাদশা মিয়া।অভিযোগকারীর বর্ননা মোতাবেক তার বড় ভাই রউফ শিকদার,রউফ শিকদারের ছেলে শামীম শিকদার ও তার বোন আমিনা মিলে তাকে ও তার স্ত্রীকে বিভিন্ন সময় পারিবারিক সহায়সম্পত্তি নিয়ে এলোপাতাড়ি মারধর করে।

জানা যায়,বাদশা মিয়া বিগত বেশ কয়েক বছর পূর্বে হঠাৎই স্টোক করে প্যারালাইসেস হয়ে শারীরিক ভাবে অনেকটাই প্রতিবন্ধী হয়ে যান।স্ত্রী সন্তান নিয়ে জীবন সংসারে পড়েন চরম বিপাকে,তবুও থেমে থাকেননি তিনি।সখীপুর পুরনো ইউনিয়ন পরিষদ চত্বরে কোনো রকমের একটি মোদি দোকান করে ও সরকারি অনুদানে জীবন জীবিকা নির্বাহ করছেন সে।

বিজ্ঞাপন

পিতার মৃত্যুর পর যেটুকু পৈতৃক সম্পত্তি পেয়েছিলেন,তার বেশিরভাগই বড় ভাই রউফ শিকদার কৌশলে কমমূল্যে বিক্রি করিয়ে বেশির ভাগ অংশই আত্মসাৎ করেন।এনিয়ে বাদশা মিয়া কোনো কিছু বললেই তার উপর নেমে আসে অমানুষিক নির্যাতন।এমন অবস্থায় অসহায় বাদশা মিয়া সখীপুরের স্থানীয় অনেক প্রভাবশালী নেতাদের ধারে ধারে কাকুতিমিনতি করেও পাননি কোন সুবিচার।

কারণ হিসেবে বলেন,রউফ শিকদার স্থানীয় আরেক প্রভাবশালী শ্রমিক নেতা বাচ্চু শিকদারের একান্ত সহকারী।এরা সখীপুরে বিভিন্ন অজুহাতে অন্যের জমি জবরদখল, চাঁদাবাজি, সন্ত্রাসী ও মাদক কারবারী।থানার সামনে বাড়ি হওয়ার সুবাদে থানার একাধিক প্রভাবশালী অফিসারগন বাচ্চু শিকদারের ভাই দেলোয়ার শিকদারের বিল্ডিংয়ে ভাড়া থাকার সুবাদে তাদের রয়েছে বেশ সখ্যতা।

ভুক্তভোগী কেউ কোন অভিযোগ এদের বিরুদ্ধে করলেও সাধারণ ভুক্তভোগীরা পাননা কোন প্রতিকার।এছাড়াও সরকারি দল আওয়ামিলীগের সাবেক এমপি ও জেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক এডভোকেট ভিপি জোয়াহের সাহেব ও সখীপুর পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা জনাব আবু হানিফ আজাদের সাথে রয়েছে তাদের বিশেষ সখ্যতা।এদের খুঁটির জোর এতটাই বেশি যে,বর্তমান সংসদ সদস্য নিজেও ইচ্ছে থাকলেও এদের বিরুদ্ধে নিতে পারছেননা কোন ব্যবস্থা।

বিজ্ঞাপন

অভিযোগকারী প্রতিবন্ধী বাদশা মিয়াসহ এমন অসংখ্য ভুক্তভোগী পরিবারের সাথে যোগাযোগ করে পাওয়া গেছে এমন সব ভয়ংকর তথ্য।

এবিষয়ে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য প্রতিবন্ধী বাদশা মিয়াসহ আরও কয়েকজন স্থানীয় ভুক্তভোগী পরিবার জোর দাবি জানান।

উপরোক্ত প্রতিবেদনটি ভুক্তভোগী প্রতিবন্ধী বাদশা মিয়ার বক্তব্য অনুযায়ী তৈরি করা হয়েছে। যার ভিডিও ফুটেজসহ অন্যান্য তথ্য সংরক্ষিত আছে।

বিষয়ঃ

শীর্ষ সংবাদ:
আপিল বিভাগের শুনানি এগিয়ে আনার ব্যবস্থা হচ্ছে: আইনমন্ত্রী রামপুরায় পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে নিহত ১, আহত শতাধিক নরসিংদীতে কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানবন্ধন এনায়েতপুরে বন্যার্তদের মাঝে ত্রান সামগ্রী বিতরণ কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা ও হত্যা, যা বলল জাতিসংঘ পালিয়েছে ঢাবি ছাত্রলীগের সভাপতি-সম্পাদক গভীর রাতে পালিয়েছেন ইডেন ছাত্রলীগ সভাপতি-সেক্রেটারি ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত ১০ রাজধানী সহ সারাদেশে চলছে কোটা সংস্কার আন্দোলন রাজশাহীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মা-মেয়ে আহত, থানায় অভিযোগ সমাবেশে হামলা, গুলিবিদ্ধ ট্রাম্প স্মার্ট বাংলাদেশ গড়ার সহযোগিতা চীন-বাংলাদেশ সম্পর্ককে এগিয়ে নেবে মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে? বিদ্যুৎ ব্যবহার ২০ শতাংশ কমাতে ইসির ৮ নির্দেশনা কোটা নিয়ে মন্ত্রিসভায় আলোচনা করে সিদ্ধান্ত টাঙ্গাইলের কালিহাতীতে বন্যায় পানি বন্দী প্রায় ৩০ হাজার মানুষ ঝিনাইদহ শৈলকুপায় সাবেক ইউপি সদস্য ও তার স্ত্রীকে মারধর, বাড়িঘর ভাংচুর রামগঞ্জে যুবদলের নবগঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে রিপনের নেতৃত্বে আনন্দ মিছিল নরসিংদীর মাধবদীতে ব্যাটারি চালিত রিক্সা চালক হত্যাকান্ডের ঘটনায় চার জন গ্রেপ্তার আজও সারাদেশে বাংলা ব্লকেড