বরগুনায় সাংবাদিক মাসউদ হত্যায় ৭ অভিযুক্ত কারাগারে « বাংলাখবর প্রতিদিন

বরগুনায় সাংবাদিক মাসউদ হত্যায় ৭ অভিযুক্ত কারাগারে

বরগুনা প্রতিনিধি
আপডেটঃ ১৪ মার্চ, ২০২৪ | ৩:১৪
বরগুনা প্রতিনিধি
আপডেটঃ ১৪ মার্চ, ২০২৪ | ৩:১৪
Link Copied!
সাংবাদিক হত্যার আসামিরা -- দৈনিক বাংলাখবর প্রতিদিন

বরগুনা প্রেসক্লাবে আটকে রেখে মারধরে নিহত সাংবাদিক তালুকদার মাসউদ হত্যা মামলায় সাত আসামীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। বৃহষ্পতিবার বরগুনা অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হারুন অর রশিদ এর আদালতে মামলার আটজন আসামী হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত সাতজনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। কোর্ট পুলিশ ইন্সপেক্টর অশোক কুমার এ তথ্য নিশ্চিত করেছেন।

আসামীদের পক্ষে জামিন আবেদন করেন আইনজীবী আবদুর রহমান। তিনি বলেন, তালুকদার মাসউদ হত্যা মামলার আসামীদের মধ্যে মোট আটজন বরগুনা অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুন অর রশীদের আদালতে জামিন প্রার্থনা করেছিলেন।

এদের মধ্যে এজাহারের ১৩ নং আসামী মোঃ জাফর হোসেন হাওলাদারের জামিন মঞ্জুর করেছেন আদালত। মামলার এজাহারের ১নং আসামী আসম হাফিজ আল আসাদ, ২নং আসামী আরিফুল ইসলাম মুরাদ, ৩নং আসামী কাশেম হাওলাদার, ৪নং আসামী সাইফুল ইসলাম মিরাজ, ৮নং আসামী ওয়ালি উল্লাহ ইমরান, ৯নং আসামী জাহিদুল ইসলাম মেহেদি ও ১০ নং আসামী সোহাগ হাওলাদারের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

বিজ্ঞাপন

গত ১৯ ফেব্রুয়ারী বরগুনা প্রেসক্লাবে আটকে রেখে মারধরের পর ২ মার্চ চিকিৎসাধীন অবস্থায় বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাংবাদিক তালুকদার মাসউদ। তিনি দৈনিক ভোরের ডাক পত্রিকার বরগুনা প্রতিনিধি ও নলটোনা ইউনিয়নের ইউপি সদস্য ছিলেন।

এ ঘটনায় ৪ মার্চ তালুকদার মাসউদের স্ত্রী সাজেদা বাদি হয়ে বরগুনা সদর থানায় ১৩ জনের নামোল্লেখ ও অজ্ঞাত ১০ থেকে ১২জনকে আসামী করে মামলা রুজু করেন। আসামীদের মধ্যে সোহেল হাফিজ এনটিভি, সাইফুল ইসলাম মিরাজ সময়, ফেরদৌস খান ইমন যমুনা টেলিভিশন, আব্দুল মালেক মিঠু ডিবিসি, জাহিদুল ইসলাম মেহেদি বাংলা নিউজ, ওয়ালি উল্লাহ ইমরান দৈনিক আজকের দর্পন ও কাশেম হাওলাদার অনলাইন পোর্টল সংবাদ প্রকাশের বরগুনা প্রতিনিধি হিসেবে কর্মরত।

এ বিষয়ে আইনজীবী আবদুর রহমান বলেন, নথি হাতে পাওয়ার পর আমরা পুনরায় জামিন প্রার্থনা করব।

বিজ্ঞাপন

মামলার বাদি ও নিহতের স্ত্রী সাজেদা বলেন, মামলার ১০দিনেও কোনো আসামী গ্রেফার করেনি পুলিশ। এমনকি তাদের প্রেসক্লাবের সদস্যপদ ও মিডিয়া থেকেও বহিষ্কার করা হয়নি। আমি ন্যায় বিচার নিয়ে শঙ্কিত। এমনিতেই আসামীদের সহযোগীরা মামলাটি বিভিন্নভাবে প্রভাবিত করার চেষ্টা করছে। আমাকে চাপ প্রয়োগ করে আসছে। বাকি আসামীদের দ্রুত গ্রেফতার ও ন্যায় বিচারের দাবি জানাই।

বিষয়ঃ:

শীর্ষ সংবাদ:
কালিগঞ্জের বিষ্ণুপুরে মন্দিরের প্রসাদ খেয়ে শিশুর মৃত্যু, চিকিৎসাধীন ৭০ জন নরসিংদীতে আবারো পল্লী বিদ্যুতের হরিলুট, মাঠকর্মী আটক ! ন্যুরেমবার্গ মুট কোর্টের চূড়ান্ত পর্বে অংশগ্রহণ নিয়ে শঙ্কা ! আ.লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা পাটুরিয়া ঘাটে বাস চালকদের সিন্ডিকেট, যাত্রী হয়রানি চরমে ঈদের দিনে আনন্দের পরিবর্তে পরিবারে নেমে এলো শোকের ছায়া এবারের ঈদে রুবি মাল্টিমিডিয়ার “ভালোবাসায় রাখি তোমায়” হোমনার দুলালপুরে ঈদ উপলক্ষে ভিজিএফ এর চাল বিতরণ হোমনায় প্রান্তিক কৃষকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত উন্মুক্ত উদ্ভিদ পাঠশালায় শোভাবর্ধক গাছ বিতরণ নব-নির্বাচিত শৈলকুপা ও হরিনাকুন্ডু উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ হোমনায় বাড়ির ছাদে ড্রাগন চাষে সফলতা নরসিংদীতে পাঁচশত অসহায় ও দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ নরসিংদীর শিবপুরে বাড়ি থেকে ডেকে নিয়ে যুবককে কুপিয়ে হত্যার অভিযোগ নরসিংদীতে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন টাঙ্গাইল জেলার সকল থানার অফিসার ইনচার্জগনের সমন্বয়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২৪-২৫ সাক্ষর রাজধানীতে কিশোরগ্যাংয়ের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৬,আটক ১১ সখীপুরে সাপের কামড়ে প্রাণ গেল এক শিশুর টেন্ডার ছাড়াই সরকারি গাছ উপড়িয়ে ফেলার অভিযোগ উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে সখীপুরে প্রয়াত এস,এম আজহারুল ইসলাম স্যারের ১৫তম মৃত্যু বার্ষিকী