‘বিতর্কিত’ বক্তব্য, আরও এক মসজিদ বন্ধ করল ফ্রান্স « বাংলাখবর প্রতিদিন

‘বিতর্কিত’ বক্তব্য, আরও এক মসজিদ বন্ধ করল ফ্রান্স

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৮ ডিসেম্বর, ২০২১ | ১১:৪৩
ডেস্ক নিউজ
আপডেটঃ ২৮ ডিসেম্বর, ২০২১ | ১১:৪৩
Link Copied!

‘জিহাদ রক্ষা’ এক ইমামের ‘বিতর্কিত’ বক্তব্যের পর আরও একটি মসজিদ বন্ধ করেছে ফ্রান্স। মঙ্গলবার বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির উত্তরাঞ্চলের বেউভাইস শহরের মসজিদটি ছয় মাসের জন্য বন্ধ থাকবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

ওই ইমামের বিরুদ্ধে কর্তৃপক্ষ বিদ্বেষ ও সহিংস বার্তা ছড়ানোর অভিযোগ এনেছে।

বিজ্ঞাপন

দুই সপ্তাহ আগে ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন জানিয়েছিলেন, ইমাম তার বক্তব্যে ‘খ্রিস্টান, সমকামী ও ইহুদিদের’ বিরুদ্ধে কথা বলায় বেউভাইসের মসজিদ বন্ধের প্রক্রিয়া শুরু করেছেন তিনি।

মসজিদ কর্তৃপক্ষকে এ ব্যাপারে জবাব দেওয়ার জন্য ১০দিনের সময় দিয়েছিল কর্তৃপক্ষ। ওই মসজিদের ইমাম সম্প্রতি ইসলাম গ্রহণ করেছেন বলে স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে।

এদিকে, এই ব্যাপারে অপ্রাসঙ্গিক বিষয়ের অবতারণা করা হয়েছে বলে দাবি করেছেন মসজিদ ব্যবস্থাপনা অ্যাসোশিয়েশনের আইনজীবী।

বিজ্ঞাপন

ওই আইনজীবী জানান, ইমাম ‘স্বেচ্ছায় এসব বক্তব্য’ দিয়েছিলেন। ইমানকে তার দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায় ওই ইমামকে ‘অনিয়মিত বক্তা হিসেবে উপস্থাপন করা হলেও তিনি আসলে সেখানকার নিয়মিত ইমাম’।

এর আগে চলতি মাসের মাঝামাঝি চরমপন্থা ছড়ানোর কাজে লিপ্ত থাকার অভিযোগ এনে ফ্রান্সে ২১ মসজিদ বন্ধ করে দেওয়া হয়। আগেও বেশ কয়েকটি মসজিদ বন্ধ করে দেয় ইউরোপীয় দেশটির সরকার।

ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ ‘ইসলামী বিচ্ছিন্নতাবাদের’ বিরুদ্ধে জাতীয় লড়াই ঘোষণার এই পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে এএফপির প্রতিবেদনে বলা হয়েছে।

বিষয়ঃ

শীর্ষ সংবাদ:
এবারের ঈদে রুবি মাল্টিমিডিয়ার “ভালোবাসায় রাখি তোমায়” হোমনার দুলালপুরে ঈদ উপলক্ষে ভিজিএফ এর চাল বিতরণ হোমনায় প্রান্তিক কৃষকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত উন্মুক্ত উদ্ভিদ পাঠশালায় শোভাবর্ধক গাছ বিতরণ নব-নির্বাচিত শৈলকুপা ও হরিনাকুন্ডু উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ হোমনায় বাড়ির ছাদে ড্রাগন চাষে সফলতা নরসিংদীতে পাঁচশত অসহায় ও দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ নরসিংদীর শিবপুরে বাড়ি থেকে ডেকে নিয়ে যুবককে কুপিয়ে হত্যার অভিযোগ নরসিংদীতে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন টাঙ্গাইল জেলার সকল থানার অফিসার ইনচার্জগনের সমন্বয়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২৪-২৫ সাক্ষর রাজধানীতে কিশোরগ্যাংয়ের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৬,আটক ১১ সখীপুরে সাপের কামড়ে প্রাণ গেল এক শিশুর টেন্ডার ছাড়াই সরকারি গাছ উপড়িয়ে ফেলার অভিযোগ উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে সখীপুরে প্রয়াত এস,এম আজহারুল ইসলাম স্যারের ১৫তম মৃত্যু বার্ষিকী শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান এর সাথে শুভেচ্ছা বিনিময় স্ত্রী ধর্ষনের প্রতিশোধ নিতেই শাহাজান কবিরাজকে হত্যা কালিগঞ্জ উপজেলায় ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন, র‍্যালী ও আলোচনা সভা ভার্সিটির ফিশারিজ বিভাগের শিক্ষার্থীরা নিচ্ছেন হাতে কলমে প্রশিক্ষন হোমনা উপজেলা নির্বাচনে পছন্দের প্রার্থীর বিজয়ে আনন্দ মিছিল