বিনামূল্য ৬০০ মানুষকে চিকিৎসা সেবা প্রদান করতে প্রস্তুত “নবজাগরণ ইয়ুথ ফাউন্ডেশন" « বাংলাখবর প্রতিদিন

বিনামূল্য ৬০০ মানুষকে চিকিৎসা সেবা প্রদান করতে প্রস্তুত “নবজাগরণ ইয়ুথ ফাউন্ডেশন”

অনলাইন নিউজ ডেস্ক
আপডেটঃ ১ নভেম্বর, ২০২৩ | ১১:৩৬
অনলাইন নিউজ ডেস্ক
আপডেটঃ ১ নভেম্বর, ২০২৩ | ১১:৩৬
Link Copied!

রিপোর্ট: আনিসা মনি

চিকিৎসা বঞ্চিত লোকালয়ে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয়ন ক্যাম্প করে সারা ফেলেছে “নবজাগরণ ইয়ুথ ফাউন্ডেশন”। ইঞ্জিনিয়ার মো. হুজ্জাতুল ইসলাম ২০২২ সালের আগষ্ট মাসে সংগঠনটির আত্মপ্রকাশ করেন। এটি বাংলাদেশ যুব উন্নয়ন সংস্থা থেকে নিবন্ধিত একটি সংগঠন।

প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয়, অসহায়দের সাহায্য সহযোগীতা করা,শীতার্ত মানুষকে শীতবস্ত্র বিতরণ,খাবার বিতরণ, ব্লাড ডোনেশন,বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে বেকারত্ব দূর করা,যুবকদের উন্নয়নে কাজ করা, দূর্যোগের সময় মানুষের পাশে থাকা সহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে জড়িত রয়েছে সংগঠনটি।

বিজ্ঞাপন

গত ২২ সেপ্টেম্বর পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার আটখালি মাধ্যমিক বিদ্যালয়ে বিনামূল্যে চিকিৎসা সেবা গ্রহণ করেছেন ১৫০ জন এবং বিনামূল্যে ৩৫০ জনকে ব্লাড গ্রুপ নির্নয় করে দেওয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় এবার গলাচিপা উপজেলার চর বিশ্বাস ইউনিয়নে ৬০০ জন মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও রক্তের গ্রুপ নির্নয় করে দেওয়ার জন্য প্রস্তুত রয়েছে সংগঠনটি।

এ বিষয়ে নবজাগরণ ইয়ুথ ফাউন্ডেশন গলাচিপা উপজেলা সভাপতি মোহাম্মদ মুনতাসীর মামুন বলেন, আমাদের সংগঠনটি একটি সামাজিক সংগঠন, আমরা সমাজের অসহায় দুস্তদের জন্য কাজ করছি, যাতে সমাজকে আলোকিত করতে পারি।

মানুষের মৌলিক যে অধিকার রয়েছে খাদ্য, বাসস্হান,শিক্ষা ও চিকিৎসা- মানুষের সেই মৌলিক অধিকার নিশ্চয়নে চিকিৎসা সেবা নিয়ে আমরা পুরো গলাচিপা উপজেলায় প্রতিটা ইউনিয়নে একটি করে ক্যাম্প করে চিকিৎসা বঞ্চিতদেরকে চিকিৎসার আওতায় আনতে চাই।

বিজ্ঞাপন

শীতের মৌসুম শুরু হওয়ায় শিশু ও বৃদ্ধরা বেশিরভাগ অসুস্থতায় ভুগছে এদের জন্য আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। আমাদের এই কার্যক্রম চলমান রয়েছে, ভবিষ্যতেও অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করছি।

সাধারণ সম্পাদক – সুমাইয়া খাঁন নিসা বলেন, আমরা বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও বিনামূল্য ব্লাড গ্রুপ নির্নয়ন ক্যাম্পের পাশাপাশি শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করতে চাই, খুব দ্রুতই পুরো উপজেলায় আমাদের এই কার্যক্রমটি অনুষ্ঠিত হবে। এছাড়াও অসহায়দের ১ মাসের বাজার করে দেওয়া সহ বিভিন্ন কাজ রয়েছে আমাদের হাতে। যেটির প্রতিফলন শীঘ্রই হতে যাচ্ছে ইনশাআল্লাহ।

নবজাগরণ ইয়ুথ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও পরিচালক – ইঞ্জিনিয়ার মো. হুজ্জাতুল ইসলাম বলেন, নবজাগরণ ইয়ুথ ফাউন্ডেশন একটি সরকার নিবন্ধিত সংগঠন – গলাচিপা উপজেলা সহ আরও কিছু শাখা রয়েছে আমাদের। এর কার্যক্রম আমরা পুরো বাংলাদেশে ছড়িয়ে দিতে চাই, অসহায় দুস্ত, চিকিৎসা বঞ্চিত মানুষ, খাবারে কষ্ট করে এমন মানুষদের পাশে দাড়াতে চাই।

মানুষের চিকিৎসা সেবা পেতে যে হয়রানি কিংবা তুষ্ট হতে হয় সেই মানসিকতা থেকে সকলকে বেরিয়ে এসে মানুষ মানুষের জন্য এই বার্তাটি ছড়িয়ে দিতে চাই।

বিষয়ঃ:

শীর্ষ সংবাদ:
আপিল বিভাগের শুনানি এগিয়ে আনার ব্যবস্থা হচ্ছে: আইনমন্ত্রী রামপুরায় পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে নিহত ১, আহত শতাধিক নরসিংদীতে কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানবন্ধন এনায়েতপুরে বন্যার্তদের মাঝে ত্রান সামগ্রী বিতরণ কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা ও হত্যা, যা বলল জাতিসংঘ পালিয়েছে ঢাবি ছাত্রলীগের সভাপতি-সম্পাদক গভীর রাতে পালিয়েছেন ইডেন ছাত্রলীগ সভাপতি-সেক্রেটারি ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত ১০ রাজধানী সহ সারাদেশে চলছে কোটা সংস্কার আন্দোলন রাজশাহীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মা-মেয়ে আহত, থানায় অভিযোগ সমাবেশে হামলা, গুলিবিদ্ধ ট্রাম্প স্মার্ট বাংলাদেশ গড়ার সহযোগিতা চীন-বাংলাদেশ সম্পর্ককে এগিয়ে নেবে মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে? বিদ্যুৎ ব্যবহার ২০ শতাংশ কমাতে ইসির ৮ নির্দেশনা কোটা নিয়ে মন্ত্রিসভায় আলোচনা করে সিদ্ধান্ত টাঙ্গাইলের কালিহাতীতে বন্যায় পানি বন্দী প্রায় ৩০ হাজার মানুষ ঝিনাইদহ শৈলকুপায় সাবেক ইউপি সদস্য ও তার স্ত্রীকে মারধর, বাড়িঘর ভাংচুর রামগঞ্জে যুবদলের নবগঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে রিপনের নেতৃত্বে আনন্দ মিছিল নরসিংদীর মাধবদীতে ব্যাটারি চালিত রিক্সা চালক হত্যাকান্ডের ঘটনায় চার জন গ্রেপ্তার আজও সারাদেশে বাংলা ব্লকেড