ব্যাংক ঋণ পরিশোধের মেয়াদ আর বাড়ছে না « বাংলাখবর প্রতিদিন

ব্যাংক ঋণ পরিশোধের মেয়াদ আর বাড়ছে না

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৮ ডিসেম্বর, ২০২১ | ১১:৪৪
ডেস্ক নিউজ
আপডেটঃ ২৮ ডিসেম্বর, ২০২১ | ১১:৪৪
Link Copied!

করোনার নেতিবাচক প্রভাব মোকাবেলায় ব্যাংকের ঋণ পরিশোধের ক্ষেত্রে দেওয়া বিশেষ সুবিধার মেয়াদ আর বাড়নো হবে না। আগামী জানুয়ারি থেকে নিয়মিত কিস্তি পরিশোধ করতে হবে। নিয়মিত কিস্তি পরিশোধ না করলে নির্ধারিত সময় পরে খেলাপি হিসেবে গণ্য করা হবে।

তবে ছোট গ্রাহকদের ক্ষেত্রে কিছুটা ছাড় দেওয়া হবে। তারা মোট কিস্তি বা বকেয়ার ১৫ শতাংশ পরিশোধ করলে ওই ঋণকে খেলাপি হিসেবে চিহ্নিত করা হবে না।

মঙ্গলবার বিকালে কেন্দ্রীয় ব্যাংকে অনুষ্ঠিত বাণিজ্যিক ব্যাংকগুলোর শীর্ষ নির্বাহীদের সঙ্গে অনুষ্ঠিত ব্যাংকার্স সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আলোকে কেন্দ্রীয় ব্যাংক থেকে অচিরেই নতুন নির্দেশনা জারি করা হবে।

বিজ্ঞাপন

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় ডেপুটি গভর্নর আহমেদ জামাল, কাজী ছাইদুর রহমান, একেএম সাজেদুর রহমান খান, আবু ফরাহ মো. নাছেরসহ সব ব্যাংকের এমডিরা উপস্থিত ছিলেন।

মঙ্গলবার সন্ধ্যায় ব্যাংকার্স সভা শেষে কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম সাংবাদিকদের জানান, করোনার কারণে ঋণগ্রহীতাদের ঋণ পরিশোধের ক্ষেত্রে যে বিশেষ ছাড় দেওয়া হয়েছিল তার মেয়াদ আর না বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ছোট উদ্যোক্তাদের ক্ষেত্রে এ মেয়াদ কিছুটা বাড়বে। তারা মোট বকেয়া বা কিস্তির ১৫ শতাংশ পরিশোধ করলে আর খেলাপি হিসেবে গণ্য হবেন না।

বেশিরভাগ গ্রাহকই এ টাকা পরিশোধ করেছেন। কিছু গ্রাহক এখনো নতুন সুবিধার আশায় রয়েছেন। কিন্তু এ সুবিধা আর বাড়ানো হবে না

বিজ্ঞাপন

বিষয়ঃ

শীর্ষ সংবাদ:
অবহেলিত উর্মী অধিকার বঞ্চিত ষড়যন্ত্রের শিকার আইন বলছে: পারস্পরিক সম্মতিতে শারীরিক সম্পর্ক ধর্ষণ নয় দীর্ঘদিনের সম্পর্ক ছিন্ন হলে ধর্ষণ নয়: এলাহাবাদ হাইকোর্ট পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুর্ঘটনা রোধে হটলাইন নম্বর চালু পর্যবেক্ষক পাঠাচ্ছে না ইউরোপীয় ইউনিয়ন মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে কলেজ ছাত্র নিহত ঢাকায় সিঙ্গাপুর কনস্যুলেটকে হাইকমিশন করার ঘোষণা বর্তমান প্রেক্ষাপটে সুস্থ নির্বাচনের ক্ষেত্রে করণীয় শীর্ষক আলোচনা সভা নরসিংদী জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনপূর্ব বাহাউদ্দীন নাসিমের পথসভা রাজধানীতে জামায়াতের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত গাজীপুরে সেফটি ট্যাংকে নেমে নিহত-২, আহত-১ কমিউনিটি স্বাস্থ্যসেবায় বৈশ্বিক সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী কালীগঞ্জে জাতীয় স্থানীয় সরকার উন্নয়ন মেলার শেষ দিন দাউদকান্দিতে জাতীয় স্থানীয় সরকার উন্নয়ন মেলার শেষ দিন আজ শিক্ষার নামে কিন্ডারগার্টেন জটিলতার শেষ কোথায় ? সম্পন্ন হলো বাংলাদেশ-হাঙ্গেরির মধ্যে তিন চুক্তি নড়াইল ২ আসনের নির্বাচনী বৈষম্যতা ঘনীভূত রূপগঞ্জে যুবককে কুপিয়ে হত্যা রায়পু‌রে ০৩ দিন ব্যা‌পী জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা অনু‌ষ্ঠিত খালেদা জিয়াকে মেরে ফেলার চক্রান্ত করছে সরকার : মির্জা ফখরুল