মানবতার ফেরিওয়ালার আরেক নাম "শাইখ জিয়াউর রহমান" « বাংলাখবর প্রতিদিন

মানবতার ফেরিওয়ালার আরেক নাম “শাইখ জিয়াউর রহমান”

ডেস্ক নিউজ
আপডেটঃ ২ অক্টোবর, ২০২২ | ৮:৪৮ 70 ভিউ
ডেস্ক নিউজ
আপডেটঃ ২ অক্টোবর, ২০২২ | ৮:৪৮ 70 ভিউ
Link Copied!

মোহাম্মদ ওমর ফারুক, সিনিয়র স্টাফ রিপোর্টারঃ শাইখ জিয়াউর রহমান হলেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ, সমাজ সেবক এবং সূদুর ব্রিটিশ লন্ডনের একটি মসজিদে খতিব। তিনি ইসলাম প্রচারের পাশাপাশি সমাজ সেবা মূলক কর্মকাণ্ডের মাধ্যমে মানবতার সেবা করে চলেছেন। তিনি ২৯সেপ্টেম্বর২০২২ বৃহস্পতিবার কিশোরগঞ্জের হাওড় অঞ্চল সফর করেন।

মানবতার ফেরিওয়ালা হিসেবে বিগত কিছুদিন পূর্বে সিলেট, সুনামগঞ্জ, কিশোরগন্জে ভয়াবহ বন্যার সময় সুনামগঞ্জের তাহিরপুরের বন্যা কবলিত অসহায় মানুষকে সাহায্য সহযোগিতা করেছেন।

এবার তিনি কিশোরগঞ্জ জেলার বিভিন্ন ঐতিহাসিক এলাকা যেমন শহীদী মসজিদ, পাগলা মসজিদ, শোলাকিয়া মাঠ, বারো ভূইয়ার শ্রেষ্ঠ ভূঁইয়া মসনদে আলা ঈসাখাঁর বাড়ী পরিদর্শনের পাশাপাশি কিশোরগঞ্জের হাওড় অঞ্চল পরিদর্শন করেন এবং ঐ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

বিজ্ঞাপন

শাইখ জিয়াউর রহমানের হাওড় অঞ্চলের অসহায়, এতিম,দাতব্য সেবা, মসজিদ, মাদ্রাসায় ভবিষ্যতে সহায়তা করার পরিকল্পনা রয়েছে। তিনি পরিদর্শনের শেষে মিটামইন এর প্রেসিডেন্ট রিসোর্ট এ রাত্রি যাপন করেন।ভবিষ্যতে সমাজ সেবামূলক কার্যক্রমে নির্বচিত জন প্রতিনিধি হয়ে কাজ করার ইচ্ছে আছে কিনা জানতে চাইলে তিনি দৈনিক জাতীয় বাণী কে বলেন জনগন যদি আমাকে সমাজ সেবামূলক কার্যক্রমে যোগ্য মনে তবে করে ভবিষ্যতে ভেবে দেখবো ইনশাআল্লাহ। তিনি বলেন জনগনতো আলেম ওলামাদের ভালোবাসে কিন্তু নির্বাচনে ঐ ভাবে আলেমদেরকে সামনে আনতে চায়না আশাকরি কমসময়ের মধ্যেই এই অবস্থার পরিবর্তন হবে।

শুধু তাই নয় করোনার দূর্যোগ মোকাবেলায় তিনি নিজের জীবনকে বাজি রেখে দেশ ও জাতির পাশে দাড়িয়েছেন। লকডাউন এর সময়ে অনেক অসহায় মানুষকে তিনি রাতের আঁধারে ত্রাণ পৌঁছিয়ে দিয়েছেন। শুধু তাই নয় তিনি নিজের টাকা খরচ করেও গরিব ও অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন।

তার উদার মানুষিকতা ও সহযোগিতার হাত থেকে সাংবাদিক কর্মী, মানবাধিকার কর্মী, অসহায় মানুষসহ মধ‍্যবিত্ত মানুষ ও বাদ পরেনি।

বিজ্ঞাপন

মানবতার ফেরিওয়ালা হিসেবে তিনি বতর্মানে সর্বোচ্চ সৎ ও সাহসিকতার ভূমিকা নিয়ে দেশ ও জাতির সেবায় নিয়োজিত আছেন। তার সৎ ও সাহসিকতার ভূমিকার জন্য সন্তোষ প্রকাশ করেছেন ঢাকা প্রেসক্লাব ও সম্মিলিত সাংবাদিক পরিষদের সকল সাংবাদিকবৃন্দ।

তার ভিতরে নেই কোনো অহংকার । তিনি নিজেকে একজন অতি সাধারণ মানুষ হিসেবে দাবি করেন।

তার সৎ ও সাহসিকতা ভূমিকার জন্য তিনি দেশ ও জাতির কাছে দৃষ্টান্তমূলক উদাহরণ সরুপ হিসেবে আজীবন থেকে যাবেন বলে আরো মন্তব্য করেছেন সাংবাদিক নেতা জনাব মোঃ শাহ্ আলম খান।

ইসলামী মূল্যবোধ সহ তিনি তার বাকি জীবন যাতে মানবতার কল্যাণে বিলিয়ে দিতে পারেন এ দুয়াই ই তিনি জাতির কাছে চেয়েছেন।

বিষয়ঃ:

শীর্ষ সংবাদ:
স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আওয়ামী তথ্য- প্রযুক্তি লীগের আলোচনা সভা! রাবির ভর্তি পরীক্ষা শুরু সোমবার! নাটোরে ১৬ কেজি গাঁজাসহ গ্রেপ্তার-৫ জননেত্রী শেখ হাসিনা পরিষদের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ! রাবির ভর্তি পরীক্ষার্থীদের হয়রানি বন্ধে তিন দফা দাবি! নাটোরে যুবলীগের সভাপতি পদপ্রার্থী জহির শিকদার! নাটোরে গর্ভকালীন সেবা কার্ড আনতে গিয়ে প্রতারণার শিকার শতাধিক নারী! মহাসচিব এর বিরুদ্ধে অপপ্রচার ও হুমকীর প্রতিবাদে মানববন্ধন জাতীয় সাংবাদিক সংস্থার রাবিতে ছাত্রদল নেতার উপর ছাত্রলীগের হামলার অভিযোগ! প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে রাবি ছাত্রলীগের প্রতিবাদ! রাবিতে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন আইন বিভাগ! গ্রহণযোগ্য নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থায় ফিরে যেতে হবে;সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম! রাবিতে ‘ডাটা জার্নালিজম’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত! রাজশাহী বিশ্ববিদ্যালয় ডিরেক্ট অফিসার্স অ্যাসোসিয়েশন গঠন! সাউথ এশিয়া বিজনেজ এন্ড লিডারশিপ অ্যাওয়ার্ড পেয়েছেন ডাঃ নূরুল কবির মাসুম রাবিতে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত! রাবির দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে কর্মচারীকে মারধরের অভিযোগ! রাবি সায়েন্স ক্লাবকে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের টেলিস্কোপ উপহার! ১ ঘন্টার মধ্যে ফোন ও নগদ টাকা উদ্ধার করলেন মানবিক ট্রাফিক সার্জেন্ট রাশিদুল ইসলাম (অপূর্ব) রাবিতে প্রক্টরিয়াল টিমের অভিযানে ২৭ বহিরাগত আটক!