মানবতার ফেরিওয়ালার আরেক নাম "শাইখ জিয়াউর রহমান" « বাংলাখবর প্রতিদিন

মানবতার ফেরিওয়ালার আরেক নাম “শাইখ জিয়াউর রহমান”

ডেস্ক নিউজ
আপডেটঃ ২ অক্টোবর, ২০২২ | ৮:৪৮
ডেস্ক নিউজ
আপডেটঃ ২ অক্টোবর, ২০২২ | ৮:৪৮
Link Copied!

মোহাম্মদ ওমর ফারুক, সিনিয়র স্টাফ রিপোর্টারঃ শাইখ জিয়াউর রহমান হলেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ, সমাজ সেবক এবং সূদুর ব্রিটিশ লন্ডনের একটি মসজিদে খতিব। তিনি ইসলাম প্রচারের পাশাপাশি সমাজ সেবা মূলক কর্মকাণ্ডের মাধ্যমে মানবতার সেবা করে চলেছেন। তিনি ২৯সেপ্টেম্বর২০২২ বৃহস্পতিবার কিশোরগঞ্জের হাওড় অঞ্চল সফর করেন।

মানবতার ফেরিওয়ালা হিসেবে বিগত কিছুদিন পূর্বে সিলেট, সুনামগঞ্জ, কিশোরগন্জে ভয়াবহ বন্যার সময় সুনামগঞ্জের তাহিরপুরের বন্যা কবলিত অসহায় মানুষকে সাহায্য সহযোগিতা করেছেন।

এবার তিনি কিশোরগঞ্জ জেলার বিভিন্ন ঐতিহাসিক এলাকা যেমন শহীদী মসজিদ, পাগলা মসজিদ, শোলাকিয়া মাঠ, বারো ভূইয়ার শ্রেষ্ঠ ভূঁইয়া মসনদে আলা ঈসাখাঁর বাড়ী পরিদর্শনের পাশাপাশি কিশোরগঞ্জের হাওড় অঞ্চল পরিদর্শন করেন এবং ঐ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

বিজ্ঞাপন

শাইখ জিয়াউর রহমানের হাওড় অঞ্চলের অসহায়, এতিম,দাতব্য সেবা, মসজিদ, মাদ্রাসায় ভবিষ্যতে সহায়তা করার পরিকল্পনা রয়েছে। তিনি পরিদর্শনের শেষে মিটামইন এর প্রেসিডেন্ট রিসোর্ট এ রাত্রি যাপন করেন।ভবিষ্যতে সমাজ সেবামূলক কার্যক্রমে নির্বচিত জন প্রতিনিধি হয়ে কাজ করার ইচ্ছে আছে কিনা জানতে চাইলে তিনি দৈনিক জাতীয় বাণী কে বলেন জনগন যদি আমাকে সমাজ সেবামূলক কার্যক্রমে যোগ্য মনে তবে করে ভবিষ্যতে ভেবে দেখবো ইনশাআল্লাহ। তিনি বলেন জনগনতো আলেম ওলামাদের ভালোবাসে কিন্তু নির্বাচনে ঐ ভাবে আলেমদেরকে সামনে আনতে চায়না আশাকরি কমসময়ের মধ্যেই এই অবস্থার পরিবর্তন হবে।

শুধু তাই নয় করোনার দূর্যোগ মোকাবেলায় তিনি নিজের জীবনকে বাজি রেখে দেশ ও জাতির পাশে দাড়িয়েছেন। লকডাউন এর সময়ে অনেক অসহায় মানুষকে তিনি রাতের আঁধারে ত্রাণ পৌঁছিয়ে দিয়েছেন। শুধু তাই নয় তিনি নিজের টাকা খরচ করেও গরিব ও অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন।

তার উদার মানুষিকতা ও সহযোগিতার হাত থেকে সাংবাদিক কর্মী, মানবাধিকার কর্মী, অসহায় মানুষসহ মধ‍্যবিত্ত মানুষ ও বাদ পরেনি।

বিজ্ঞাপন

মানবতার ফেরিওয়ালা হিসেবে তিনি বতর্মানে সর্বোচ্চ সৎ ও সাহসিকতার ভূমিকা নিয়ে দেশ ও জাতির সেবায় নিয়োজিত আছেন। তার সৎ ও সাহসিকতার ভূমিকার জন্য সন্তোষ প্রকাশ করেছেন ঢাকা প্রেসক্লাব ও সম্মিলিত সাংবাদিক পরিষদের সকল সাংবাদিকবৃন্দ।

তার ভিতরে নেই কোনো অহংকার । তিনি নিজেকে একজন অতি সাধারণ মানুষ হিসেবে দাবি করেন।

তার সৎ ও সাহসিকতা ভূমিকার জন্য তিনি দেশ ও জাতির কাছে দৃষ্টান্তমূলক উদাহরণ সরুপ হিসেবে আজীবন থেকে যাবেন বলে আরো মন্তব্য করেছেন সাংবাদিক নেতা জনাব মোঃ শাহ্ আলম খান।

ইসলামী মূল্যবোধ সহ তিনি তার বাকি জীবন যাতে মানবতার কল্যাণে বিলিয়ে দিতে পারেন এ দুয়াই ই তিনি জাতির কাছে চেয়েছেন।

বিষয়ঃ:

শীর্ষ সংবাদ:
চাঞ্চল্যকর বরুণ হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার ইবিতে বাসের সিটে বসা নিয়ে বাকবিতণ্ডা, হত্যাচেষ্টার অভিযোগ শেরপুরের গজনীতে বাস চাপায় প্রাণ গেলো আইসক্রীম বিক্রেতার নাটোরে সমকামী স্কুল ছাত্রীর বিয়ের খবরে চাঞ্চল্য মহেশপুরে বিদ্যুতের সাব-স্টেশন নির্মানে বালুর বদলে মাটি দিয়ে ভরাটের অভিযোগ কুড়িগ্রামে পাথরবাহী ট্রাকের চাপায় মোটরসাইকেল আরোহী দুই স্কুলছাত্র নিহত ঝিনাইদহে ২ দিন ব্যাপী কারাতে সেমিনারের উদ্বোধন ঝিনাইদহে ডিবি পুলিশের অভিযানে ১ কেজি গাঁজাসহ গ্রেফতার এক সখীপুরে জমি নিয়ে বিরোধের জেরে সন্ত্রাসী হামলার শিকার ষাটোর্ধ বৃদ্ধা শাহজাদপুরে বজ্রপাতে এক যুবকের মৃত্যু গনতন্ত্রের বিজ্ঞাপন বিরতি ঝিনাইদহ সদর উপজেলার জনপ্রতিনিধি ও অফিসারবৃন্দের সাথে সংসদ সদস্যের মতবিনিময় সভা শহীদদের প্রতি শাহজাদপুর উপজেলা গণ-অধিকার পরিষদের বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন সাভারে ওয়াসিল উদ্দিন পাঠাগারের উদ্যোগে তেঁতুলঝোড়া বইমেলা ২০২৪ উদ্বোধন সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মাসুদ রানার পিএইচডি ডিগ্র ফিলিস্তিনি দুই শিক্ষার্থীর পাশে রাজশাহীর কাউন্সিলর নিজামুল আজম রাজারহাটে গলায় ফাঁস দিয়ে প্রধান শিক্ষকের আত্মহত্যা কোটচাঁদপুরে ভ্রাম্যমাণ আদালতে চাউল ব্যাবসায়ীকে জরিমানা ঝিনাইদহে সীমান্তে ভারতীয় নাগরিকসহ ২০ জন আটক সংবাদ সংগ্রহ করতে গিয়ে মাদক কারবারিদের হামলার শিকার সাংবাদিক