যমুনায় ইলিশ ধরায় ৭ জেলেকে জরিমানা, জাল ধ্বংস « বাংলাখবর প্রতিদিন

যমুনায় ইলিশ ধরায় ৭ জেলেকে জরিমানা, জাল ধ্বংস

রেজাউল করিম স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ
আপডেটঃ ৩ নভেম্বর, ২০২৩ | ১২:৫২
রেজাউল করিম স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ
আপডেটঃ ৩ নভেম্বর, ২০২৩ | ১২:৫২
Link Copied!

নিষেধাজ্ঞা উপেক্ষা করে সিরাজগঞ্জ যমুনানদী হতে অবৈধ কারেন্ট জাল দিয়ে মা ইলিশ নিধন করায় দায়ে ৭ জেলের জরিমানা ও জাল পুড়িয়ে ধ্বংস করার পর এবং আটককৃত ইলিশ মাছ গুলো এতিমখানায় ও মাদ্রাসায় বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার ( ২ নভেম্বর) ভোর হতে দুপুর পর্যন্ত সিরাজগঞ্জ সদর অংশে যমুনা নদীতে “মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২৩”- সফলকরণের নিমিত্ত যমুনা নদীর সিরাজগঞ্জ সদর অংশে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উক্ত মোবাইল কোর্টে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জের জেলা মৎস্য কর্মকর্তা মোঃ শাহীনূর রহমান ।
এসময় অবৈধ কারেন্ট জাল ও ইলিশ মাছ সহ ৭ জন জেলেকে আটক করা হয়।

বিজ্ঞাপন

পরবর্তীতে মোবাইল কোর্টের মাধ্যমে আটককৃত ৭ জনকে ১৬,০০০/- জরিমানা করেন করেন সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস. এম. রকিবুল হাসান।

উক্ত মোবাইল কোর্টে প্রসিকিউশন অফিসারের দায়িত্ব পালন করেন -সিরাজগঞ্জ সদরের সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন।
এসময় আটককৃত ইলিশ মাছ এতিমখানা মাদ্রাসায় বিতরণ ও আটককৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংশ করা হয়।

উক্ত মোবাইল কোর্টে আরও উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ সদরের সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ আমজাদ হোসেন, ক্ষেত্র সহকারী মোঃ গোলাম রাব্বি, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মোঃ জহিরুল ইসলাম এবং নৌ-পুলিশ সিরাজগঞ্জের এসআই মোঃ সোহেল রানা ও তাঁর টিম।

বিজ্ঞাপন

বিষয়ঃ:

শীর্ষ সংবাদ:
আপিল বিভাগের শুনানি এগিয়ে আনার ব্যবস্থা হচ্ছে: আইনমন্ত্রী রামপুরায় পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে নিহত ১, আহত শতাধিক নরসিংদীতে কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানবন্ধন এনায়েতপুরে বন্যার্তদের মাঝে ত্রান সামগ্রী বিতরণ কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা ও হত্যা, যা বলল জাতিসংঘ পালিয়েছে ঢাবি ছাত্রলীগের সভাপতি-সম্পাদক গভীর রাতে পালিয়েছেন ইডেন ছাত্রলীগ সভাপতি-সেক্রেটারি ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত ১০ রাজধানী সহ সারাদেশে চলছে কোটা সংস্কার আন্দোলন রাজশাহীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মা-মেয়ে আহত, থানায় অভিযোগ সমাবেশে হামলা, গুলিবিদ্ধ ট্রাম্প স্মার্ট বাংলাদেশ গড়ার সহযোগিতা চীন-বাংলাদেশ সম্পর্ককে এগিয়ে নেবে মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে? বিদ্যুৎ ব্যবহার ২০ শতাংশ কমাতে ইসির ৮ নির্দেশনা কোটা নিয়ে মন্ত্রিসভায় আলোচনা করে সিদ্ধান্ত টাঙ্গাইলের কালিহাতীতে বন্যায় পানি বন্দী প্রায় ৩০ হাজার মানুষ ঝিনাইদহ শৈলকুপায় সাবেক ইউপি সদস্য ও তার স্ত্রীকে মারধর, বাড়িঘর ভাংচুর রামগঞ্জে যুবদলের নবগঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে রিপনের নেতৃত্বে আনন্দ মিছিল নরসিংদীর মাধবদীতে ব্যাটারি চালিত রিক্সা চালক হত্যাকান্ডের ঘটনায় চার জন গ্রেপ্তার আজও সারাদেশে বাংলা ব্লকেড