যুক্তরাষ্ট্রের কলোরাডোয় ভয়াবহ দাবানল, গৃহহীন হাজারও মানুষ « বাংলাখবর প্রতিদিন

যুক্তরাষ্ট্রের কলোরাডোয় ভয়াবহ দাবানল, গৃহহীন হাজারও মানুষ

ডেস্ক নিউজ
আপডেটঃ ৩১ ডিসেম্বর, ২০২১ | ৯:৩৫
ডেস্ক নিউজ
আপডেটঃ ৩১ ডিসেম্বর, ২০২১ | ৯:৩৫
Link Copied!

যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্য কলোরাডোয় দাবানলের সৃষ্টি হয়েছে। ভয়াবহ ওই আগুনে পুড়ছে বাড়ি-ঘর এবং ব্যবসা প্রতিষ্ঠান। এতে করে হাজার হাজার মানুষ গৃহহীন হয়ে পড়েছে। এখনও পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা যায়নি। শুক্রবার এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি ও ডয়েচে ভেলে।

সংবাদমাধ্যমকে কলোরাডোর মেয়র জানিয়েছেন, ভয়াবহ আগুন এখনও পর্যন্ত নিয়ন্ত্রণে আনা যায়নি। অগ্নিনির্বাপণ কর্মীরা দিন-রাত কাজ করছেন। প্রায় ১৬০ কিলোমিটার জুড়ে আগুন লেগেছে। যার ফলে ওই অঞ্চলের দুই এলাকার মানুষকে সরিয়ে নিতে হয়েছে। তাদের আপাতত নিরাপদ স্থানে রাখা হয়েছে।

মেয়রের দেওয়া তথ্য অনুযায়ী, দাবানলের কারণে অন্তত কয়েক হাজার মানুষ গৃহহীন হয়ে পড়েছে। বাড়ি-ঘর ছেড়ে তারা নিরাপদ আশ্রয়ে চলে যেতে বাধ্য হয়েছেন। অন্তত ৫০০ বাড়ি-ঘর আগুনে পুড়ে গেছে বলে মনে করা হচ্ছে। তবে সংখ্যাটি কয়েকগুণ বাড়তে পারে বলে তিনি জানিয়েছেন।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্য বরাবরই শুষ্ক অঞ্চল বলে পরিচিত। এ বছর সেখানে বৃষ্টি হয়নি বললেই চলে। ফলে আরও বেশি শুষ্ক হয়ে গেছে। খরার মতো পরিস্থিতি। তার ওপর আগুন লাগায় বহু মানুষ অসহায় হয়ে পড়েছেন। তারা শুধু ঘর হারাননি, কাজও হারিয়েছেন। বহু ব্যবসার প্রতিষ্ঠান আগুনে ভস্মিভূত হয়ে গেছে বলে জানা গেছে।

স্থানীয় প্রশাসন অবশ্য আশ্রয়হীন মানুষদের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছে। ক্ষতিগ্রস্তরা যেন ফের ঘুরে দাঁড়াতে পারেন, তা দেখা হবে।

বিজ্ঞাপন

বিষয়ঃ

শীর্ষ সংবাদ:
সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হত্যার হুমকির অভিযোগ বিবেগ না লোভ জন্মাছি ? শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জেলা মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের উদ্যোগে আলোচনা সভা সাতক্ষীরায় জেলা যুবলীগের উদ্যোগে বিশাল শোভাযাত্রা হোমনায় উদিচি শিল্পী গোষ্ঠীর আহ্বায়ক কমিটি গঠন সখীপুরে এমপিকে হত্যার হুমকির প্রতিবাদে বিশাল প্রতিবাদ সভা ও মানববন্ধন PPV দের পদায়নের জন্য মানববন্ধন দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক ৪ দিনব্যাপী কর্মশালার সমাপনী সাতক্ষীরায় দুইদিন ব্যাপী ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী চৌহালী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ সাতক্ষীরায় তেলজাতীয় ফসলের উৎপাদন সেরা ৫ জন কৃষকে পুরস্কার বিতরণ সাবেক এমপির মঞ্চ থেকে বর্তমান এমপির অঙ্গ কর্তনের সন্ত্রাসী হুমকি এনায়েতপুরে নিখোঁজ দুই শিশুর লাশ উদ্ধার বিশ্ব মা দিবস আজ কুমিল্লার মেঘনায় মেঘনা লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন হোমনায় নদীতে ২০ হাজার মাছের পোনা অবমুক্ত করলেন মাওলানা রফিক উল্লাহ আফসারী ইউপি সদস্যদের চেয়ারম্যানের বিপক্ষে অনাস্থার বিরুদ্ধে প্রতিবাদ সভা সাতক্ষীরায় আনুষ্ঠানিকভাবে আম সংগ্রহের উদ্বোধন বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে সাতক্ষীরায় বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা ঢেউ খেলানো রাস্তা যেন মৃত্যুর ফাঁদ