যে কারণে গণমাধ্যমে আসেনি পাক গোয়েন্দা প্রধানের ছবি « বাংলাখবর প্রতিদিন

যে কারণে গণমাধ্যমে আসেনি পাক গোয়েন্দা প্রধানের ছবি

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৯ ডিসেম্বর, ২০২১ | ১১:১৫
ডেস্ক নিউজ
আপডেটঃ ২৯ ডিসেম্বর, ২০২১ | ১১:১৫
Link Copied!

গত মাসে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ইন্টার সার্ভিসেস ইন্টেলিজেন্সের (আইএসআই) মহাপরিচালক হিসেবে যোগ দেন লেফটেন্যান্ট জেনারেল নাদিম আঞ্জুম। কিন্তু দায়িত্ব গ্রহণের পর থেকে তার কোনো ছবি গণমাধ্যমে আসেনি।

নাদিম আঞ্জুম গণমাধ্যমের কাছে তার কোনো ছবি বা ভিডিও না দেওয়ার জন্য দেশটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। দেশটির স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বার্তা সংস্থা পিটিআই বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

পাকিস্তানের জাতীয় নিরাপত্তা কমিটি সোমবার দেশটির প্রথম জাতীয় নিরাপত্তা নীতি অনুমোদন করেছে। এ নিয়ে দেশটির শীর্ষ পর্যায়ের এক বৈঠকে উপস্থিত ছিলেন লেফটেন্যান্ট জেনারেল নাদিম আঞ্জুম।

বিজ্ঞাপন

পাকিস্তান সরকার ওই বৈঠকের যেসব ছবি ও ভিডিও শেয়ার করেছে, সেখানে শীর্ষ পর্যায়ের সবাইকে দেখা গেলেও আইএসএ প্রধানকে দেখা যায়নি বলে দ্য নিউজ ইন্টারন্যাশনালের প্রতিবেদনে জানা গেছে।

এ ব্যাপারে দেশটির এক মন্ত্রী জানান, কোনো বৈঠকে অংশগ্রহণ করলে তার কোনো ছবি বা ভিডিও প্রকাশ না করার জন্য সরকারের বিভিন্ন কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন আইএসএ প্রধান।
এই কারণেই লেফটেন্যান্ট জেনারেল নাদিম আঞ্জুম দায়িত্ব গ্রহণের পর থেকে তার কোনো ছবি গণমাধ্যমে আসেনি বলে ওই প্রতিবেদনে বলা হয়েছে।

এ ব্যাপারে পাকিস্তানের অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল আমজাদ শোয়েব জানান, গণমাধ্যমের নজর থেকে দূরে সরে থাকাই গোয়েন্দা সংস্থার মূল নীতি।

বিজ্ঞাপন

অতীতে সরকার বেশ কয়েকবার এই নীতি লঙ্ঘন করেছে বলেও জানিয়েছেন তিনি।

চলতি বছরের আগস্টে আফগানিস্তানে তালেবান ক্ষমতা দখলের পর তৎকালীন আইএসআই প্রধান লেফটেন্যান্ট জেনারেল ফায়েজ হামিদের সাংবাদিকদের সঙ্গে কথোপকথনের ভিডিও ভাইরাল হয়েছিল। সেই প্রসঙ্গই টেনেছেন অবসরপ্রাপ্ত এই সেনা কর্মকর্তা।

লেফটেন্যান্ট জেনারেল ফায়েজ হামিদের স্থলাভিষিক্ত হন লেফটেন্যান্ট জেনারেল নাদিম আঞ্জুম।

বিষয়ঃ

শীর্ষ সংবাদ:
সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হত্যার হুমকির অভিযোগ বিবেগ না লোভ জন্মাছি ? শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জেলা মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের উদ্যোগে আলোচনা সভা সাতক্ষীরায় জেলা যুবলীগের উদ্যোগে বিশাল শোভাযাত্রা হোমনায় উদিচি শিল্পী গোষ্ঠীর আহ্বায়ক কমিটি গঠন সখীপুরে এমপিকে হত্যার হুমকির প্রতিবাদে বিশাল প্রতিবাদ সভা ও মানববন্ধন PPV দের পদায়নের জন্য মানববন্ধন দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক ৪ দিনব্যাপী কর্মশালার সমাপনী সাতক্ষীরায় দুইদিন ব্যাপী ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী চৌহালী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ সাতক্ষীরায় তেলজাতীয় ফসলের উৎপাদন সেরা ৫ জন কৃষকে পুরস্কার বিতরণ সাবেক এমপির মঞ্চ থেকে বর্তমান এমপির অঙ্গ কর্তনের সন্ত্রাসী হুমকি এনায়েতপুরে নিখোঁজ দুই শিশুর লাশ উদ্ধার বিশ্ব মা দিবস আজ কুমিল্লার মেঘনায় মেঘনা লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন হোমনায় নদীতে ২০ হাজার মাছের পোনা অবমুক্ত করলেন মাওলানা রফিক উল্লাহ আফসারী ইউপি সদস্যদের চেয়ারম্যানের বিপক্ষে অনাস্থার বিরুদ্ধে প্রতিবাদ সভা সাতক্ষীরায় আনুষ্ঠানিকভাবে আম সংগ্রহের উদ্বোধন বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে সাতক্ষীরায় বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা ঢেউ খেলানো রাস্তা যেন মৃত্যুর ফাঁদ