রাজশাহীতে কথিত সম্পাদক ইমদাদের বিরুদ্ধে শ্লীলতাহানি ও পর্নোগ্রাফির আইনে মামলা দায়ের « বাংলাখবর প্রতিদিন

রাজশাহীতে কথিত সম্পাদক ইমদাদের বিরুদ্ধে শ্লীলতাহানি ও পর্নোগ্রাফির আইনে মামলা দায়ের

সিনিয়র স্টাফ রিপোর্টার
আপডেটঃ ২২ ফেব্রুয়ারি, ২০২৩ | ১০:২৫
সিনিয়র স্টাফ রিপোর্টার
আপডেটঃ ২২ ফেব্রুয়ারি, ২০২৩ | ১০:২৫
Link Copied!
ইমদাদ সহকর্মী রাফিকুরর রহমান ওরফে লালু, সোহাগ আলী -- দৈনিক বাংলাখবর প্রতিদিন

সিনিয়র স্টাফ রিপোর্টার: নাম তার ইমদাদুল হক (ইমদাদ) কখনোও তিনি ভূয়া ভ্রাম্যমান আদালতের ভূয়া ম্যাজিস্ট্রেট, কখনোও তিনি ভূয়া ডিবি পুলিশ অফিসার, কখনোও তিনি কথিত ভূয়া নিউজ পোর্টাল সংবাদ চলমান’র কথিত সম্পাদক কখনোও তিনি ভূয়া টিভি চ্যানেল সংবাদ চলমান টিভির কথিত চেয়ারম্যান আবার কখনোও নিজেকে বড় মাপের ব্যবসায়ী বলে পরিচয় প্রদান করেন!

অবশেষে ভিন্ন ভিন্ন পরিচয় প্রদান কারী এই কথিত সম্পাদক ইমদাদ এর ষোল কলা পূর্ণ হয়ে পর্নোগ্রাফি ও শ্লীলতাহানির মামলায় আইনে দুজন নারী ভুক্তভোগী রাজশাহী মহানগরীর চন্দ্রিমা ও মতিহার থানায় পৃথক পৃথক মামলা দায়ের করেন। মামলা নাম্বার দুটি যথাক্রমে (১৯/৪৬) মতিহার ও (১৬/৩৮) চন্দ্রিমা, মামলার ধারা -১০ নারী ও শিশু নির্যাতন আইন, ( ২০০০ (সংশোধীত) ২০২০) তৎসহ ৩২৩/৫০৬ ; পেনাল কোড ১৮৬০ ও ধারা ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন আইন সংশোধনী (২০০৩, ২০২০) এর ১০ সহ পেনাল কোড ১৪৩, ৪৪৮, ৫০৬ তংসহ পর্ণোগ্রাফি নিয়ন্ত্রন আইন ২০১২ এর ৮ (০১)- ৮(০২)- ৮(০৩) ।

সরজমিনে গিয়ে জানা যায় কথিত ভূয়া সম্পাদক ইমদাদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মতো একটি শিক্ষা প্রতিষ্ঠানের কাজলা মেইনগেইটের সিয়ামুন রেস্টুরেন্টের টিনসেড বিশিষ্ট দুই রুম ভাড়া নিয়ে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের চোখ ফাঁকি দিয়ে সংবাদ চলমান নামীয় ভূয়া অনলাইন নিউজ পোর্টাল ও ভূয়া টিভি চ্যানেল খুলে নানা প্রকার অপকর্ম চালিয়ে যাচ্ছিলেন।

বিজ্ঞাপন

এই কথিত সম্পাদক ইমদাদ ভূয়া অনলাইন নিউজ পোর্টাল ও টিভি চ্যানেলের অন্তড়ালে রমরমা চাঁদাবাজি, মাদক চোরাকারবারি, নারী কেলেংকারী, নারী পুরুষ উভয়ই ব্লাকমেইল করে অঢেল অর্থ উপার্জনের একটি আধিপত্য বিস্তার করে যাচ্ছিলেন। তার সহযোগী হিসেবে কাজ করে যাচ্ছিলেন মোঃ রাফিকুর রহমান লালু, মোঃ সোহাগ আলী সহ আরো অজ্ঞাতনামা দুই থেকে তিনজন।

মামলা সূত্রে জানা যায় যে, কথিত সম্পাদক ইমদাদ এর সহকর্মী রাফিকুর রহমান ওরফে লালু, সোহাগ আলী সহ আরোও অজ্ঞাতনামা দুই থেকে তিন জন ব্যক্তিকে নিয়ে একজন নারী ভুক্তভোগীর শয়নকক্ষে জোরপূর্বক দরজা ধাক্কা দিয়ে অনুমতি ছাড়ায় তার শয়নকক্ষে প্রবেশ করে ক্যামেরা এবং মোবাইল দিয়ে ভুক্তভোগীর শরীর অপ্রস্তুত থাকা অবস্থায় ভিডিও ধারণ করে ইলেকট্রনিক মিডিয়ায় ভিডিওটি ছেড়ে দেওয়ার হুমকি প্রদান করে। পরবর্তীতে এ ধারণকৃত ভিডিওটি কথিত সংবাদ চলমান টিভি নামক অনিবন্ধিত টিভি চ্যানেল পোর্টালে ভুক্তভোগীর শরীরে ভিডিও সহ কথা এডিট করে মানহানিকর সংবাদ ভুক্তভোগী, দূর্জয় ও জুলেখার নামে প্রচার করে। সংবাদটি প্রচার হওয়ার পর ভুক্তভোগীকে বিভিন্ন রকম ব্লাকমেইল, জান ও প্রাণনাশের হুমকি দিয়েছেন, বিধায় ভুক্তভোগী নিরাপত্তাহীনতায় ও মানহানিকর পরিস্থিতিতে ভুগিতেছেন।

বিজ্ঞাপন

আরও একটি মামলা সুত্রে জানা যায় যে, ২য় নারী ভুক্তভোগীকে ইমদাদ তার সংবাদ চলমান টিভি নামক অনলাইন পোর্টালে স্টাফ রিপোর্টার হিসেবে নিয়োগ দেন। পরবর্তীতে ২য় ভুক্তভোগী কিছুদিন কাজ করার পরে বুঝতে পারেন যে কথিত সম্পাদক ইমদাদ সাংবাদিকতার আড়ালে একজন চাঁদাবাজ এবং অফিসে মেয়েদের কুপ্রস্তাব দেয়, সেই ধারাবাহিকতায় ইমদাদ ভুক্তভোগীর দিকে কুু- নজর সহ বিভিন্ন অনৈতিক কাজের কুপ্রস্তাব দেয়। তার এই কুকর্মের সহযোগী পাটনার ছিলেন রাফিকুর রহমান ওরফে লালু, সোহাগ আলী সহ অজ্ঞাতনামা তিন থেকে চারজন।

পরবর্তীতে ভুক্তভোগী চাকরি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিলে মামলার আসামিগন ভুক্তভোগীর ওপর ক্ষিপ্ত হয়ে বিভিন্ন ধরনের কুৎসা রটনা শুরু করে। পরবর্তীতে ভুক্তভোগী তার গত ০২ ফেব্রæয়ারী দুপুর ১২.০০ ঘটিকার সময় ইমদাদের অফিসে আইডি কার্ড জমা দিতে গেলে ইমদাদ তাকে অসৎ উদ্দেশ্যে জড়িয়ে ধরে অকথ্য ভাষায় গালি-গালাজ করে। ঔ সময় ভুক্তভোগীর সহকর্মী উক্ত অফিসে আসিলে ইমদাদ তাহাকে ভয়ভীতি দেখাইয়া ভুক্তভোগীর সাথে দূর্জয় খানের অনৈতিক সম্পর্ক আছে বলে স্বীকারোক্তি দেওয়ার জন্য বলে।এরপর দূর্জয় খানকে ইমদাদ লোহার রড দিয়ে আঘাত করে ছিলাফোলা জখম করে তাদের ধারণকৃত ভিডিও ইলেকট্রনিক মিডিয়ায় একে অপরের নামে আজে বাজে স্বীকারোক্তি ছড়িয়ে দেওয়ার হুমকি দেয়,। যাতে ভুক্তভোগীরা সাধারণ ভাবে জীবন যাপন করতে না পারে।

মামলার বিষয়ে চন্দ্রিমা থানার অফিসার ইনচার্জ জনাব এস এম মাসুদ পারভেজ মহোদয় এবং মতিহার থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ হাফিজুর রহমান মহোদয় গন সত্যতা নিশ্চিত করেন। থানা সুত্রে জানা যায় যে, মামলা খবর জেনে ইমদাদ সহ তার সহকর্মীরা অফিস তালাবন্ধ করে পালিয়ে গা ঢাকা দেয়। মামলার আসামীদের গ্রেফতারের প্রকৃয়া অব্যহত আছে বলে থানা কর্তৃপক্ষ জানিয়েছেন।

প্রসঙ্গত, এই কথিত সম্পাদক ইমদাদ এর বাড়ি রাজশাহী জেলার দুর্গাপুর উপজেলা চক কৃষ্ণপুর গ্রামের মৃত ইব্রাহিম ওরফে এব্রা চোরের টাইটেল বহনকারী ছেলে এই ইমদাদ চোরা। সে ১৯৯৮ সালে নামিদামি উচ্চ বিদ্যালয় দুর্গাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে ৯ম শ্রেণি পর্যন্ত লেখাপড়া কালীন নিজ এলাকায় এমন কোন কু-কর্ম থেকে নিজেকে সামিল করেননি এই ইমদাদ? কি নাই তার বিরুদ্ধে নারী কেলেংকারী থেকে শুরু করে চাঁদাবাজি, মাদক কারবারি, চোরাচালানকারীর মতো শত শত অভিযোগ পাওয়া গেছে এই কথিত সম্পাদক ইমদাদ এর নামে।

তার কু-কর্ম এলাকায় শেষ হয়নি বরং সে গিরগিটির মতো বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় অবস্থান করেন। বর্তমানে তার জীবন চলে কথিত সাংবাদিক সেজে, মাদক কারবারিসহ বিভিন্ন নেতাদের তার কথার জালে ফেলে পরিশেষে তাদের প্রাণ নাশের হুমকি দিয়ে বড় অংকের অর্থ হাতিয়ে নেয় এই এমদা চোরা। এখানেই শেষ নয় তার হাত থেকে নগরীর যেসকল আবাসিক হোটেল আছে তারাও ছাড় পায়না এই কথিত ভূয়া সম্পাদক ইমদাদের হাত থেকে এমনকি জনগণের সেবক পুলিশও রেহাই পায়না এই দুধর্ষ্য চাঁদাবাজ ইমদাদের হাত থেকে।

সরজমিনে অনুসন্ধান করে জানা গেছে, তার এই সকল অপরাধের সাথে জড়িত আছেন সংবাদ চলমান এর উপদেষ্টা কথিত রাজনীতিবিদ মোঃ রাফিকুর রহমান ওরফে লালু এবং রাজশাহীর এশিয়ান টিভি সাংবাদিক মোঃ সোহাগ আলী সহ অজ্ঞাত নামা দুই থেকে তিন জন।

অনুসন্ধানে আরো বেরিয়ে আসে ভিন্ন ভিন্ন পরিচয়দানকারী গরু চোর দিয়ে তার জীবন শুরু করে কারণ সে উত্তররাধীকারি সূত্রে সে একজন গরু চোর। তার আপন ভাই ডাকাত দলের সদস্য। কেউ কারো থেকে কম যায় না। সে দুর্গাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে পড়ার সুবাদে এলাকার গরু চুরি করতে গিয়ে ধরা খায়। তখন বেধরক গণপিটুনি খেয়ে পাবনা চলে যায়। সেখানে গিয়েও থেমে থাকেনি এই ইমদাদ। সেখানেও গরু চুরি করে গণপিটুনি খেয়ে রাজশাহীতে পালিয়ে যায়। অভ্যস কি আর সহজে মোছা যায়। রাজশাহীতেও এনদা চোরা ওরফে ইমদাদ তার চুরি, ডাকাতি, নারী কেলেংকারী মতো নিকৃষ্ট কার্যক্রম চালিয়ে যেতে থাকে। রাজশাহীতে তার নামে অসংখ্য মামলাও রয়েছে।

অনুসন্ধানে আরো বেরিয়ে আসে দূর্জয় নামক এক ভুক্তভোগীর কাছে তিনি ডিবি পুলিশের অফিসার বলে পরিচয় প্রদান করে ভয়ভীতি দেখান। অনুসন্ধানে আরো বেরিয়ে এসেছে যে, তিনি ভূয়া ভ্রাম্যমাণ আদালতের ভূয়া ম্যাজিস্ট্রেট সেজে চাঁদাবাজির রমরমা ব্যবসা করতেন।

তার অপকর্ম নিয়ে দেশের বিভিন্ন সুনামধন্য নিউজ পোর্টালে বিভিন্ন শিরোনামে নিউজ প্রকাশিত হয়েছে।

১.সূত্রঃ ডিবিসি জার্নাল ২৪.কম,, (১৬ ফেব্রæয়ারী ২০২৩) শিরোনাম; এক গরু চোরের ছেলের কথিত সাংবাদিক হয়ে ওঠার আত্মাকাহিনী

২.সূত্রঃ বাংলা নিউজ ২৪. কম, শিরোনামঃ রাজশাহীতে চাঁদাবাজির দায়ে কথিত সাংবাদিক আটক(২৩ জানুয়ারি ২০১৩)

৩.সূত্রঃ দৈনিক ক্রাইম নিউজ, শিরোনামঃ- গরু চোর থেকে প্রেমিকের অভিনয়ে ছিনতাই কে এই ইমদাদ (২১ মে ২০২১)

৪.সূত্রঃ দৈনিক ক্রাইম নিউজ, শিরোনামঃ – এবার ভূয়া ডিবি পরিচয়ে প্রাণ নাশের হুমকি, ইমদাদ চোরের অডিও ভাইরাল (৩০ মে ২০২১)

৫.সূত্রঃ দৈনিক ক্রাইম নিউজ , শিরোনামঃ- ভূয়া ম্যাজিস্ট্রেট পরিচয়ে চাঁদাবাজি তার কাজ (২৬ মে ২০২১)

৬.সূত্রঃ জাতীয় দৈনিক বাংলাখবর প্রতিদিন, শিরোনামঃ নিউজ পোর্টাল খুলে প্রতারণা ও চাঁদাবাজির রমরমা বানিজ্যে মেতেছে ইমদাদ, সময়ঃ (২০ ফেব্রæয়ারী ২০২৩)

উপরোক্ত বিভিন্ন শিরোনামে প্রকাশিত সংবাদ সমূহের বিষয়ে অনুসন্ধানে গেলে সরজমিনে তা সত্যতা মিলে। এবং রাজশাহীতে বিভিন্ন থানায় তার বিরুদ্ধে মাদক মামলা, চাঁদাবাজি মামলা এবং নারী কেলেংকারীর মামলা সন্ধান মেলে। অনুসন্ধানে আরো বেরিয়ে আসে, তার আপন বড় মোঃ রেজাউল করিম রেজা (৪০) ওরফে রেজা চোর ইতিপূর্বে ৭৭ বোতল ফেন্সিডিল সহ রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের হাতে আটক হয়েছিলেন।

ডজন খানেক মামলা থাকা সত্তে¡ও জাতীয় দৈনিক বাংলাখবরে নিউজ প্রকাশ হলে ইমদাদ বিভিন্ন সম্পাদক মহলকে ফোন করে বলেন যে, বাংলাদেশে তার বিরুদ্ধে কোন মামলা না থাকার সত্তেও তার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়েছে। ইমদাদের এই বক্তব্যটি অনুসন্ধান করার পর পুরোটায় মিথ্যা বলে প্রমাণিত হয়। ইমদাদ সব সময় নিজেকে বিশিষ্ট সম্পাদক এবং ব্যবসায়ীক হিসেবে বনে গেছেন। অনুসন্ধানের সর্বশেষ সারমর্ম এই বেরিয়ে এসেছে যে, ইমদাদ কথিত সম্পাদকের আড়ালে মাদক চোরাকারবারি, মাদক চোরাচালানকারী, নারী কেলেংকারী, ব্লাকমেইলার ও চাঁদাবাজদের গডফাদার।

ইমদাদদের অপকর্মের জন্য ক্ষোভ প্রকাশ করেছেন বিভিন্ন সংগঠনের সাংবাদিক নেতারা, ঢাকা প্রেসক্লাবের সকল সাংবাদিকবৃন্দু, সম্মিলিত সাংবাদিক পরিষদের সকল সাংবাদিকবৃন্দ সহ বাংলাদেশের বিশিষ্ট মানবাধিকার কর্মীগন, তার বিষয়ে বাংলাদেশ প্র্রেসকাউন্সিল এর মাননীয় চেয়ারম্যান মহোদয়কে অবগত করিলে তিনি বলেন অভিযোগ পেলে বাংলাদেশ প্রেসকাউন্সিল ইমদাদ এর বিরুদ্ধে আলাদা ব্যবস্থা গ্রহন করিবেন।

তার মামলার ঘটনা শুনে গনমাধ্যম মহলে তোলপাড় সৃষ্টি হয়েছে। সুশীল সমাজ ও সাংবাদিক মহল এই ইমদাদ সিন্ডিকেট কে অতি দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে জোড় দাবী জানিয়েছেন।

বিষয়ঃ:

শীর্ষ সংবাদ:
এবারের ঈদে রুবি মাল্টিমিডিয়ার “ভালোবাসায় রাখি তোমায়” হোমনার দুলালপুরে ঈদ উপলক্ষে ভিজিএফ এর চাল বিতরণ হোমনায় প্রান্তিক কৃষকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত উন্মুক্ত উদ্ভিদ পাঠশালায় শোভাবর্ধক গাছ বিতরণ নব-নির্বাচিত শৈলকুপা ও হরিনাকুন্ডু উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ হোমনায় বাড়ির ছাদে ড্রাগন চাষে সফলতা নরসিংদীতে পাঁচশত অসহায় ও দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ নরসিংদীর শিবপুরে বাড়ি থেকে ডেকে নিয়ে যুবককে কুপিয়ে হত্যার অভিযোগ নরসিংদীতে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন টাঙ্গাইল জেলার সকল থানার অফিসার ইনচার্জগনের সমন্বয়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২৪-২৫ সাক্ষর রাজধানীতে কিশোরগ্যাংয়ের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৬,আটক ১১ সখীপুরে সাপের কামড়ে প্রাণ গেল এক শিশুর টেন্ডার ছাড়াই সরকারি গাছ উপড়িয়ে ফেলার অভিযোগ উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে সখীপুরে প্রয়াত এস,এম আজহারুল ইসলাম স্যারের ১৫তম মৃত্যু বার্ষিকী শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান এর সাথে শুভেচ্ছা বিনিময় স্ত্রী ধর্ষনের প্রতিশোধ নিতেই শাহাজান কবিরাজকে হত্যা কালিগঞ্জ উপজেলায় ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন, র‍্যালী ও আলোচনা সভা ভার্সিটির ফিশারিজ বিভাগের শিক্ষার্থীরা নিচ্ছেন হাতে কলমে প্রশিক্ষন হোমনা উপজেলা নির্বাচনে পছন্দের প্রার্থীর বিজয়ে আনন্দ মিছিল