শৈলকুপায় সামাজিক-সাংস্কৃতিক সংগঠক সাংবাদিক আলমগীর অরণ্য কে প্রকাশ্যে কুপিয়ে হত্যার চেষ্টা « বাংলাখবর প্রতিদিন

শৈলকুপায় সামাজিক-সাংস্কৃতিক সংগঠক সাংবাদিক আলমগীর অরণ্য কে প্রকাশ্যে কুপিয়ে হত্যার চেষ্টা

ইনছান আলী, স্টাফ রিপোর্টার
আপডেটঃ ৩০ জুন, ২০২৪ | ৮:৩৯
ইনছান আলী, স্টাফ রিপোর্টার
আপডেটঃ ৩০ জুন, ২০২৪ | ৮:৩৯
Link Copied!
সাংবাদিক আলমগীর অরণ্য -- দৈনিক বাংলাখবর প্রতিদিন

ঝিনাইদেহর শৈলকুপায় সামাজিক-সাংস্কৃিতক সংগঠক সাংবাদিক আলমগীর অরণ্য কে প্রকাশ্যে কুপিয়ে হত্যার চেষ্টা করেছে একদল দুর্বৃত্ত। গুরুত্বর আহত অবস্থায় তাকে শৈলকুপা হাসপাতাল থেকে কুষ্টিয়া রেফার করা হেয়েছে। রবিবার (৩০ জুন) বিকাল সাড়ে ৩টার দিকে শৈলকুপার পৌর এলাকার কবিরপুর তিন রাস্তার মোড় থেকে এ হামলার ঘটনা ঘটে।

প্রতক্ষদর্শী ও স্থানীয়রা জানায় একদল দুর্বৃত্ত ডাসা, চাপাতি সহ ধারালো অস্ত্র-শস্ত্র নিয়ে হামলা চালায় আলমগীর অরণ্যের উপর। এসময় আলমগীর অরণ্য কবিরপুর মোড়ে তার ব্যবসা প্রতিষ্ঠান গেজেট ঘর নামে মোবাইল শোরুমে বসে ছিলেন।

হামলায় তার মাথা, হাত সহ শরীরের বিভিন্ন স্থানে ক্ষত-বিক্ষত হয়। ব্যাপক রক্তপাত শুরু হলে দ্রুত শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে জরুরী চিকিৎসা দিয়ে রেফার করা হয় কুষ্টিয়া মেডিকেলে।
মোবাইলে ফ্লেক্সিলোড দেয়া কে কেন্দ্র করে এমন হামলা চালানো হয়েছে বলে প্রাথমিক ভাবে জানিয়েছেন আহত সংগঠক, সাংবাদিক আলমগীর অরণ্য । তবে পূর্ব শত্রুতার জেরে এমন হামলা ও হত্যা প্রচেষ্টা চালাতে পারে বলেও অনেকে মনে করছেন । হামলাকারীদের দুজন কে চিনতে পেরেছেন বলেও তিনি জানান। তাদের দুজনের বাড়ি দেবতলা বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন ।

বিজ্ঞাপন

দুর্বৃত্ত-সন্ত্রাসীদের হামলায় গুরুত্বর আহত আলমগীর অরণ্য উদিচী’র জাতীয় পরিষদ সদস্য ও উদিচী শিল্পী গোষ্ঠী শৈলকুপা উপজেলা শাখার বর্তমান সাধারণ সম্পাদক, শৈলকুপা উপজেলা শিল্পকলা একাডেমীর সাবেক সাধারণ সম্পাদক ও একজন প্রকাশক ।

সাংবাদিক হিসাবেও দীর্ঘ বছর দৈনিক বজ্রপাত, আমাদের অর্থনীতি, রুপালী বাংলাদেশ সহ বিভিন্ন পত্র-পত্রিকার সাথে যুক্ত রয়েছেন। এছাড়াও শৈলকুপার সুনামধারী বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠকের দায়িত্ব পালন করছেন। পাশাপাশি বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি’র (সিপিবি) শৈলকুপা ও ঝিনাইদহ জেলা শাখার নানা পদে দায়িত্ব পালন করছেন।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম চৌধুরী জানিয়েছেন, হামলার ঘটনার বিষয়ে জেনেছেন, খোঁজ-খবর নেয়া হচ্ছে। থানায় অভিযোগ দিলে আইনগত সকল ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানিয়েছন।

বিজ্ঞাপন

সাংবাদিক সংগঠক আলমগীর অরণ্যের উপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন উদিচী শিল্পী গোষ্ঠী শৈলকুপা উপজেলা শাখার নেতৃবৃন্দ।সংগঠনের সভাপতি লোকমান হোসেন সহ উদিচী নেতারা দ্রুত হামলাকারীদের গ্রেফতার দাবি করছেন, পাশাপাশি বিভিন্ন প্রতিবাদ কর্মসূচী ঘোষনা করেছেন।

এদিকে শৈলকুপা প্রেসক্লাব নেতৃবৃন্দ দ্রুত হামলাকারীদের গ্রেফতার দাবি জানিয়েছেন।
বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। ঘটনার নিন্দা প্রকাশ করেছেন শৈলকুপা পাবলিক হল ও লাইব্রেরীর সাধারণ সম্পাদক স্বপন বাগচী ।

হামলার নিন্দা জানিয়েছেন বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি শৈলকুপা উপজেলা শাখার নেতৃবৃন্দও।

বিষয়ঃ:

শীর্ষ সংবাদ:
আপিল বিভাগের শুনানি এগিয়ে আনার ব্যবস্থা হচ্ছে: আইনমন্ত্রী রামপুরায় পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষে নিহত ১, আহত শতাধিক নরসিংদীতে কোটা আন্দোলনকারীদের বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের মানবন্ধন এনায়েতপুরে বন্যার্তদের মাঝে ত্রান সামগ্রী বিতরণ কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা ও হত্যা, যা বলল জাতিসংঘ পালিয়েছে ঢাবি ছাত্রলীগের সভাপতি-সম্পাদক গভীর রাতে পালিয়েছেন ইডেন ছাত্রলীগ সভাপতি-সেক্রেটারি ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত ১০ রাজধানী সহ সারাদেশে চলছে কোটা সংস্কার আন্দোলন রাজশাহীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মা-মেয়ে আহত, থানায় অভিযোগ সমাবেশে হামলা, গুলিবিদ্ধ ট্রাম্প স্মার্ট বাংলাদেশ গড়ার সহযোগিতা চীন-বাংলাদেশ সম্পর্ককে এগিয়ে নেবে মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা পাবে না তো রাজাকারের নাতিরা পাবে? বিদ্যুৎ ব্যবহার ২০ শতাংশ কমাতে ইসির ৮ নির্দেশনা কোটা নিয়ে মন্ত্রিসভায় আলোচনা করে সিদ্ধান্ত টাঙ্গাইলের কালিহাতীতে বন্যায় পানি বন্দী প্রায় ৩০ হাজার মানুষ ঝিনাইদহ শৈলকুপায় সাবেক ইউপি সদস্য ও তার স্ত্রীকে মারধর, বাড়িঘর ভাংচুর রামগঞ্জে যুবদলের নবগঠিত কমিটিকে অভিনন্দন জানিয়ে রিপনের নেতৃত্বে আনন্দ মিছিল নরসিংদীর মাধবদীতে ব্যাটারি চালিত রিক্সা চালক হত্যাকান্ডের ঘটনায় চার জন গ্রেপ্তার আজও সারাদেশে বাংলা ব্লকেড