সিরাজগঞ্জের বেলকুচিতে যুব মহিলা লীগের সভাপতি হলেন জামাত পরিবারের মেয়ে! « বাংলাখবর প্রতিদিন

সিরাজগঞ্জের বেলকুচিতে যুব মহিলা লীগের সভাপতি হলেন জামাত পরিবারের মেয়ে!

রেজাউল, সিরাজগঞ্জ।
আপডেটঃ ২৭ জুলাই, ২০২২ | ১১:৫০
রেজাউল, সিরাজগঞ্জ।
আপডেটঃ ২৭ জুলাই, ২০২২ | ১১:৫০
Link Copied!

রেজাউল করিম, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা যুব মহিলা লীগের সদ্য ঘোষিত কমিটির সভাপতি সুমা খাতুন জামায়াতে ইসলামী পরিবার রাজনীতিতে জড়িত এমন অভিযোগ উঠেছে। উপজেলার দায়িত্ব পাওয়া এই নেত্রী আগে দলের সাথে সম্পৃক্ততা বা কোনো পদেই ছিলেন না।

গত ২৩ জুলাই বেলকুচি আ,লীগ কার্যালয়ে সম্মেলনের মাধ্যমে সুমা খাতুনকে সভাপতি করে কমিটি ঘোষনা দেওয়ার পরই পরই শুরু হয় সমালোচনা। কমিটি ঘোষনা হওয়া পর পরই বিক্ষোভও করেছেন উপজেলা যুব মহিলা লীগের নেত্রীবৃন্দ । যু্ব মহিলা লীগের ত্যাগী কর্মীকে বাদ দিয়ে জামায়াতে ইসলাম রাজনীতি করে এমন পরিবারের মেয়েকে সভাপতি করায় কেন্দ্রীয় যুব মহিলা লীগের যুগ্ন-সাধারণ জেদ্দা পারভীন রিমি ও জেলা যুব মহিলা লীগের আহবায়ক রুমনা রেশমার বিরুদ্ধে সমালোচনাও হচ্ছে। ব্যক্তিগতভাবে লাভবান হতে জামায়াতে ইসলাম পরিবারের সদস্যদের যুব মহিলা লীগের পদ দেয়ার অভিযোগ করছেন সংগঠনের কর্মীরা।
এ বিষয়ে সুমা খাতুন বলেন আমি কিংবা আমার পরিবারের কোন সদস্যই জামায়াতে ইসলাম দলের সাথে সম্পৃক্ততা নেই। তিনি জানান, আমি আওয়ামী লীগ পরিবারে সদস্য। আমাদের পরিবারে সকলে আওয়ামী লীগ করেন। ছোট বেলা থেকেই আওয়ামী লীগ রাজনীতিকে পছন্দ করি। আমি কলেজ জীবনে রাজনীতি করি নাই। এতদিন কোনো পদে ছিলাম না। এটিই তার প্রথম রাজনীতিতে আসা ও পদ পাওয়া।

তবে অর্থের বিনিময়ে কমিটি দেয়ার বিষয়টি অস্বীকার করে কেন্দ্রীয় যুব মহিলা লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক জেদ্দা পারভীন রিমি বলেন, আমরা সকলকে সাথে নিয়েই কমিটি ঘোষনা করেছি। আসলে অল্প সময়ের মধ্যে যাচাই বাচাই করার সুযোগ হয়নি। তবে সুমা খাতুন শিক্ষিত ভদ্র তার দক্ষতা আছে এই কারনে গুরত্বপূর্ন পদে দেওয়া হয়েছে। তিনি জামাতে ইসলাম পরিবারের মেয়ে সেটা আমার জানা নেই।

বিজ্ঞাপন

বেলকুচি উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বেগম আশানুর বিশ্বাস বলেন, বেলকুচি উপজেলা যুব মহিলা লীগের সম্মেলনে যাকে সভাপতি করা হয়েছে সে কোন আওয়ামী পরিবারের না। কোথা থেকে কাকে ধরে এনে এমন গুরুত্ব পূর্ণ পদ দিচ্ছে তা আমাদের বোধগম্য নয়। খোঁজ খবর নিয়ে জানা গেছে তিনি জামাত ইসলাম পরিবারের মেয়ে। তার বাবা জামাত ইসলামের পদধারী নেতা তার চাচা বিএনপির কর্মী। এমন মেয়েকে দলের গুরুত্ব পূর্ণ পদ দিয়ে দলের সংবিধানকে কলঙ্কিত করেছে কেন্দ্রী যুব মহিলা আওয়ামীলীগ। আমি এই কমিটি পূর্ন গঠনের দাবী জানাই।

এই কমিটি বাতিল করে পূর্নরায় নতুন করে ত্যাগী নেতৃদের নিয়ে কমিটি না করলে বৃহত্তর আন্দোলনের হুশিয়ারী দেন উপজেলা যুব মহিলা আওয়ামীলীগের একাংশ নেত্রী বিন্দু।

বিজ্ঞাপন

বিষয়ঃ:

শীর্ষ সংবাদ:
সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হত্যার হুমকির অভিযোগ বিবেগ না লোভ জন্মাছি ? শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জেলা মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের উদ্যোগে আলোচনা সভা সাতক্ষীরায় জেলা যুবলীগের উদ্যোগে বিশাল শোভাযাত্রা হোমনায় উদিচি শিল্পী গোষ্ঠীর আহ্বায়ক কমিটি গঠন সখীপুরে এমপিকে হত্যার হুমকির প্রতিবাদে বিশাল প্রতিবাদ সভা ও মানববন্ধন PPV দের পদায়নের জন্য মানববন্ধন দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক ৪ দিনব্যাপী কর্মশালার সমাপনী সাতক্ষীরায় দুইদিন ব্যাপী ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপনী চৌহালী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ সাতক্ষীরায় তেলজাতীয় ফসলের উৎপাদন সেরা ৫ জন কৃষকে পুরস্কার বিতরণ সাবেক এমপির মঞ্চ থেকে বর্তমান এমপির অঙ্গ কর্তনের সন্ত্রাসী হুমকি এনায়েতপুরে নিখোঁজ দুই শিশুর লাশ উদ্ধার বিশ্ব মা দিবস আজ কুমিল্লার মেঘনায় মেঘনা লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন হোমনায় নদীতে ২০ হাজার মাছের পোনা অবমুক্ত করলেন মাওলানা রফিক উল্লাহ আফসারী ইউপি সদস্যদের চেয়ারম্যানের বিপক্ষে অনাস্থার বিরুদ্ধে প্রতিবাদ সভা সাতক্ষীরায় আনুষ্ঠানিকভাবে আম সংগ্রহের উদ্বোধন বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে সাতক্ষীরায় বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা ঢেউ খেলানো রাস্তা যেন মৃত্যুর ফাঁদ