সিরিয়ার সেনাদের বাধার মুখে পিছু হটল মার্কিন সেনারা « বাংলাখবর প্রতিদিন

সিরিয়ার সেনাদের বাধার মুখে পিছু হটল মার্কিন সেনারা

ডেস্ক নিউজ
আপডেটঃ ৩০ ডিসেম্বর, ২০২১ | ৭:০৭
ডেস্ক নিউজ
আপডেটঃ ৩০ ডিসেম্বর, ২০২১ | ৭:০৭
Link Copied!

সিরিয়ার তেলসমৃদ্ধ হাসাকা প্রদেশের একটি এলাকায় মার্কিন সেনাদের গতিপথ রুখে দাঁড়ানোর কারণে তারা পিছু হটতে বাধ্য হয়েছে। সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, সরকারি সেনারা হাসাকা প্রদেশের আল-দিরদারা গ্রামের কাছে মার্কিন সেনাদের পথ রোধ করেন।

এ সময় স্থানীয় জনগণও সিরিয়ার সরকারি সেনাদের সমর্থনে এগিয়ে আসেন। উপায়ন্তর না দেখে মার্কিন সেনারা যে পথে এসেছিল সে পথে ফিরে যেতে বাধ্য হয়। গতকাল (মঙ্গলবার) সন্ধ্যায় এ ঘটনা ঘটেছে। তবে সেখানে কোনো সংঘর্ষ কিংবা হতাহতের ঘটনা ঘটে নি।

এর আগে গত ১৬ ডিসেম্বর একই প্রদেশের আদ-দামকিয়া ও আবু জুহাইল গ্রামে স্থানীয় লোকজন কথিত সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেস বা এসডিএফ এর সদস্য এবং মার্কিন সেনাদের একটি বহরকে আটকে দিয়েছিল।

বিজ্ঞাপন

২০১১ সালে সিরিয়ায় বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীদের সহিংসতা শুরুর পর দেশটিতে আমেরিকা সেনা মোতায়েন করে রেখেছে। কিন্তু এজন্য আমেরিকা জাতিসংঘ কিংবা সিরিয়া সরকারের কাছ থেকে কোনো অনুমতি নেয় নি। সিরিয়ার সরকার এর নিন্দা জানিয়ে দেশ থেকে মার্কিন সেনা প্রত্যাহারের জন্য বারবার আহ্বান জানাচ্ছে।

সূত্র: পার্সটুডে

বিজ্ঞাপন

বিষয়ঃ

শীর্ষ সংবাদ:
কালিগঞ্জের বিষ্ণুপুরে মন্দিরের প্রসাদ খেয়ে শিশুর মৃত্যু, চিকিৎসাধীন ৭০ জন নরসিংদীতে আবারো পল্লী বিদ্যুতের হরিলুট, মাঠকর্মী আটক ! ন্যুরেমবার্গ মুট কোর্টের চূড়ান্ত পর্বে অংশগ্রহণ নিয়ে শঙ্কা ! আ.লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা পাটুরিয়া ঘাটে বাস চালকদের সিন্ডিকেট, যাত্রী হয়রানি চরমে ঈদের দিনে আনন্দের পরিবর্তে পরিবারে নেমে এলো শোকের ছায়া এবারের ঈদে রুবি মাল্টিমিডিয়ার “ভালোবাসায় রাখি তোমায়” হোমনার দুলালপুরে ঈদ উপলক্ষে ভিজিএফ এর চাল বিতরণ হোমনায় প্রান্তিক কৃষকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত উন্মুক্ত উদ্ভিদ পাঠশালায় শোভাবর্ধক গাছ বিতরণ নব-নির্বাচিত শৈলকুপা ও হরিনাকুন্ডু উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ হোমনায় বাড়ির ছাদে ড্রাগন চাষে সফলতা নরসিংদীতে পাঁচশত অসহায় ও দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ নরসিংদীর শিবপুরে বাড়ি থেকে ডেকে নিয়ে যুবককে কুপিয়ে হত্যার অভিযোগ নরসিংদীতে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন টাঙ্গাইল জেলার সকল থানার অফিসার ইনচার্জগনের সমন্বয়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২৪-২৫ সাক্ষর রাজধানীতে কিশোরগ্যাংয়ের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৬,আটক ১১ সখীপুরে সাপের কামড়ে প্রাণ গেল এক শিশুর টেন্ডার ছাড়াই সরকারি গাছ উপড়িয়ে ফেলার অভিযোগ উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে সখীপুরে প্রয়াত এস,এম আজহারুল ইসলাম স্যারের ১৫তম মৃত্যু বার্ষিকী