সিলেট বোর্ডের ইতিহাসে সেরা ফল « বাংলাখবর প্রতিদিন

সিলেট বোর্ডের ইতিহাসে সেরা ফল

ডেস্ক নিউজ
আপডেটঃ ৩০ ডিসেম্বর, ২০২১ | ৬:৩৩
ডেস্ক নিউজ
আপডেটঃ ৩০ ডিসেম্বর, ২০২১ | ৬:৩৩
Link Copied!

চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় এবার গড়ে ৯৩ দশমিক ৫৮ শতাংশ পরীক্ষার্থী পাস করেছে।

সিলেট বোর্ডের ইতিহাসে এবার সবেচেয়ে ভালো ফল হয়েছে; বেড়েছে পাসের হার এবং জিপিএ-৫। এবার দেশের নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের মধ্যে দ্বিতীয় সেরা ফল করেছে এই বোর্ডের শিক্ষার্থীরা।

এ বিষয়ে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুণচন্দ্র পাল বলেন, ২০০১ সালে সিলেট শিক্ষা বোর্ড প্রতিষ্ঠার পর এবারই এসএসসিতে সবচেয়ে ভালো ফল হয়েছে। মহমারীর এই সময়ে এমন চমকপ্রদ ফল হওয়ায় আমরা সন্তুষ্ট। ভালো ফলের জন্য শিক্ষার্থী ও অভিভাবকদের ধন্যবাদ জানাই।

বিজ্ঞাপন

অরুণচন্দ্র পাল তথ্য দেন, এবার সিলেটে পাসের হার ৯৬ দশমিক ৭৮ শতাংশ। গত বছর পাসের হার ছিল ৭৮ দশমিক ৭৯ শতাংশ। সে হিসেবে পাসের হার বেড়েছে ১৭ দশমিক ৯৯ শতাংশ। বোর্ডের অধীনে সিলেটের চার জেলায় এবার এক লাখ ১৯ হাজার ৫৫৩ জন পরীক্ষার্থী অংশ নেয়। পাস করেছে এক লাখ ১৫ হাজার ৭০০ জন। পাসের হারে এবার ছেলেদের চেয়ে এগিয়ে মেয়েরা। ছেলেদের পাসের হার ৯৬ দশমিক ৩৫ শতাংশ। আর মেয়েদের পাসের হার ৯৭ দশমিক ১২ শতাংশ।

বিভাগের চার জেলার মধ্যে সিলেট জেলায় পাসের হার ৯৭ দশমিক ১৬, হবিগঞ্জে ৯৬ দশমিক ১১ , মৌলভীবাজারে ৯৬ দশমিক ২৬ ও সুনামগঞ্জে সর্বোচ্চ ৯৭ দশমিক ১৬ শতাংশ শিক্ষার্থী পাস করেছে।

জিপিএ-৫ পাওয়ার সংখ্যাও এবার বেড়েছে, জানান অরুণচন্দ্র পাল। তিনি বলেন, গতবার জিপিএ-৫ পায় চার হাজার ২৬৩ জন। এবার সেই সংখ্যা চার হাজার ৮৩৪ জন। অর্থাৎ গতবারের তুলনায় ৫৭১টি জিপিএ-৫ বেড়েছে।

বিজ্ঞাপন

বিষয়ঃ

শীর্ষ সংবাদ:
এবারের ঈদে রুবি মাল্টিমিডিয়ার “ভালোবাসায় রাখি তোমায়” হোমনার দুলালপুরে ঈদ উপলক্ষে ভিজিএফ এর চাল বিতরণ হোমনায় প্রান্তিক কৃষকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত উন্মুক্ত উদ্ভিদ পাঠশালায় শোভাবর্ধক গাছ বিতরণ নব-নির্বাচিত শৈলকুপা ও হরিনাকুন্ডু উপজেলা চেয়ারম্যানের শপথ গ্রহণ হোমনায় বাড়ির ছাদে ড্রাগন চাষে সফলতা নরসিংদীতে পাঁচশত অসহায় ও দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ নরসিংদীর শিবপুরে বাড়ি থেকে ডেকে নিয়ে যুবককে কুপিয়ে হত্যার অভিযোগ নরসিংদীতে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন টাঙ্গাইল জেলার সকল থানার অফিসার ইনচার্জগনের সমন্বয়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২৪-২৫ সাক্ষর রাজধানীতে কিশোরগ্যাংয়ের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৬,আটক ১১ সখীপুরে সাপের কামড়ে প্রাণ গেল এক শিশুর টেন্ডার ছাড়াই সরকারি গাছ উপড়িয়ে ফেলার অভিযোগ উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে সখীপুরে প্রয়াত এস,এম আজহারুল ইসলাম স্যারের ১৫তম মৃত্যু বার্ষিকী শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান এর সাথে শুভেচ্ছা বিনিময় স্ত্রী ধর্ষনের প্রতিশোধ নিতেই শাহাজান কবিরাজকে হত্যা কালিগঞ্জ উপজেলায় ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন, র‍্যালী ও আলোচনা সভা ভার্সিটির ফিশারিজ বিভাগের শিক্ষার্থীরা নিচ্ছেন হাতে কলমে প্রশিক্ষন হোমনা উপজেলা নির্বাচনে পছন্দের প্রার্থীর বিজয়ে আনন্দ মিছিল