সে যত বড়ই নেতাই হোক, ওয়ারেন্ট থাকলেই গ্রেপ্তার: হারুন « বাংলাখবর প্রতিদিন

সে যত বড়ই নেতাই হোক, ওয়ারেন্ট থাকলেই গ্রেপ্তার: হারুন

মহানগর প্রতিনিধি, ঢাকা
আপডেটঃ ১১ অক্টোবর, ২০২৩ | ৯:৪৫
মহানগর প্রতিনিধি, ঢাকা
আপডেটঃ ১১ অক্টোবর, ২০২৩ | ৯:৪৫
Link Copied!

ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশ (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, সে যেই পর্যায়ের নেতাই হোক, আইন তার নিজস্ব গতিতে চলে। এক্ষেত্রে কাউকে ছাড় দেওয়া হচ্ছে না, হবেও না। ওয়ারেন্ট থাকলেই গ্রেপ্তার করা হবে। আইনশৃঙ্খলা বাহিনীর কাজই অপরাধী ব্যক্তিকে আইনের আওতায় আনা।

বুধবার (১১ অক্টোবর) দুপুরে মিন্টো রোডের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে গ্রেপ্তার প্রসঙ্গে তিনি এ কথা বলেন।

ডিবি প্রধান বলেন, আইন সবার জন্য সমান। সে রাজনৈতিক ব্যক্তিই হোক বা অন্য যেকোনো ব্যক্তি হক। কারো বিরুদ্ধে ওয়ারেন্ট ও সুস্পষ্ট মামলা থাকলে তাকে আইনের আওতায় আনা হবে।

বিজ্ঞাপন

ডিবি প্রধান এক প্রশ্নের জবাবে বলেন, লক্ষ্মীপুরে তার (এ্যানি) বিরুদ্ধে মোট দুটি ওয়ারেন্ট আছে। জেলা পুলিশের অনুরোধের ভিত্তিতে ধানমন্ডি মডেল থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। পাশাপাশি রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় পুলিশকে আঘাতের মামলায়ও তিনি এফআইআরভুক্ত আসামি।

ডিবি প্রধান আরও বলেন, দুইটি ঘটনায় ধানমন্ডি থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে
আনে। তার বিরুদ্ধে ওয়ারেন্ট জারি হলেও তিনি আদালতে হাজির হননি, ও জামিন নেননি। তিনি কোনো মামলাতেই হাজির হননি। ওয়ারেন্ট থাকায় তাকে পুলিশ গ্রেপ্তার করে। ওয়ারেন্টের কথা পুলিশের পক্ষ থেকে বারবার জানালেও এ্যানি আদালতে হাজির হননি বলেও উল্লেখ করেন হারুন অর রশীদ।

এর আগে, মঙ্গলবার (১০ অক্টোবর) রাত ২টার দিকে ধানমন্ডির বাসা থেকে এ্যানিকে তুলে নিয়ে যায় পুলিশ। পরে দুই মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে আদালতে পাঠানো হয়।

বিজ্ঞাপন

পুলিশ বলছে, তার বিরুদ্ধে লক্ষ্মীপুর ও রাজধানীর ধানমন্ডিতে দুটি মামলায় ওয়ারেন্ট ছিল।

এ ব্যাপারে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. পারভেজ ইসলাম জানান, নাশকতার একটি মামলায় এ্যানিকে গ্রেপ্তার দেখানো হয়েছে। সাত দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে।

বিষয়ঃ:

শীর্ষ সংবাদ:
অবরোধ সমর্থনে ছাত্রদল নেতা নাছিরের নেতৃত্বে বিক্ষোভ মিছিল টাঙ্গাইল ০৮ আসনের হেভিওয়েট দুই প্রার্থীর মনোনয়ন বৈধ রাবিতে ছাত্রদলের দেয়াল লিখন সহিংসতা বন্ধে তরুণদের নৌকায় ভোট দেওয়ার আহ্বান জয়ের সমর্থকদের সাথে নিয়ে মনোনয়ন পত্র জমা দিলেন অনুপম শাজাহান জয় কুমিল্লা-২ আসনে ৪ প্রার্থীর মনোনয়ন পত্র জমা নৌকায় চড়ে মনোনয়নপত্র জমা দিলেন বকুল বিধিভঙ্গের দায়ে সাকিবকে ইসির শোকজ ছাত্রদল নেতা সালাহউদ্দিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল নৌকা না পেয়ে কুমিল্লা-২ আসনে স্বতন্ত্র প্রার্থীর ঘোষণা দিলেন মো.শফিকুল আলম সিরাজগঞ্জ-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস ভালুকায় নৌকার মনোনীত প্রার্থী এমপি ধনুকে গণ সংবর্ধনা সিরাজগঞ্জ-৫ আসনের আ’লীগের বিদ্রোহী প্রার্থী নুরুল ইসলাম সাজেদুল বরিশাল-২ আসনে মনোনয়নপত্র সংগ্রহ করলেন নকুল কুমার বিশ্বাস কুমিল্লা-২ আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এটিএম মঞ্জুরুল ইসলাম পিরোজপুর-১ আসনে স্বতন্ত্র প্রার্থীতার ঘোষণা দিলেন জেলা আ’লীগ সভাপতি আউয়াল নির্বাচন কেন্দ্রিক সহিংসতার ঘটনাগুলোর নিরপেক্ষ তদন্ত করা উচিত দলীয় মনোনয়ন বঞ্চিতদের সতন্ত্র প্রার্থী হওয়ার সুযোগ নাটোর-৪ আসনে নৌকার মাঝি হলেন ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী চার সংস্থার সঙ্গে পুলিশের মতের অমিল অনেকটা প্রকাশ্যে