কেউ শত্রু নয়! দুর্নীতির বিরুদ্ধে কথা বলাই উদ্দেশ্য; হাইকোর্ট « বাংলাখবর প্রতিদিন

কেউ শত্রু নয়! দুর্নীতির বিরুদ্ধে কথা বলাই উদ্দেশ্য; হাইকোর্ট

ডেস্ক নিউজ
আপডেটঃ ২৯ নভেম্বর, ২০২২ | ১২:৫৯
ডেস্ক নিউজ
আপডেটঃ ২৯ নভেম্বর, ২০২২ | ১২:৫৯
Link Copied!

হাইকোর্ট বলেছেন, ব্যক্তিগতভাবে আমরা কারও বিরুদ্ধে কথা বলি না। কেউ আমাদের শত্রু নয়। দেশ ও জনগণের স্বার্থে কথা বলি। দুর্নীতির বিরুদ্ধে কথা বলাই আমাদের উদ্দেশ্য।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি মামলার শুনানিকালে আইনজীবী খুরশিদ আলম খানের উদ্দেশে এসব কথা বলেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াত হাইকোর্ট বেঞ্চ।

আদালত বলেন, যত প্রভাবশালী এবং যত বড় দুর্নীতিবাজ হোক না কেন, আমরা দুর্নীতি ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে কথা বলে যাব। হাইকোর্ট আরও বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা থেকে দুর্নীতি নির্মূল করাই আমাদের লক্ষ্য। আমাদের লড়াইটা দুর্নীতির বিরুদ্ধে। এ সময় উপস্থিত ছিলেন রাষ্ট্রপক্ষের ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, অর্থ কেলেঙ্কারির সঙ্গে জড়িতদের বিষয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) ভূমিকায় অসন্তোষ প্রকাশ করে হাইকোর্ট বলেছেন, আমরা তো মনে হয় নাটক দেখছি। নাটক দেখে হাততালি ছাড়া আর তো কিছু দেওয়ার নেই। হয় হাততালি দিতে হবে, না হয় বসে থাকতে হবে।

গত (২৮ নভেম্বর) বেসিক ব্যাংকের অর্থপাচারের মামলার আসামি মোহাম্মদ আলীর জামিন প্রশ্নে জারি করা রুল শুনানিকালে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

আদালতে আসামির পক্ষে আইনজীবী এস এম আবুল হোসেন, দুদকের পক্ষে খুরশীদ আলম খান এবং রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক শুনানি করেন।

বিজ্ঞাপন

বিষয়ঃ:

শীর্ষ সংবাদ:
মেয়েদের ব্ল্যাকমেইল করাই যখন পেশা হরিণাকুণ্ডুতে প্রাণিসম্পদ মেলা অনুষ্ঠিত ঝিনাইদহে ভুঁইফোড় সংগঠনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন আইন কি আসলে সবার জন্যই সমান ? শৈলকুপায় হত্যা মামলার পলাতক ৬ আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব-৬ ভারতে বাংলাদেশি পর্যটকের হিড়িক, অথচ মুখে ভারতীয় পণ্য বয়কট সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে বাংলা নববর্ষ পহেলা বৈশাখ ১৪৩১পালিত এই ফ্যাসিবাদ, ডামি সরকারকে হঠাতে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে টাঙ্গাইলের সখীপুরে একই মাতৃগর্ভে ৬ সন্তান! সাতক্ষীরার শাল্যে কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদুল ফিতরের নামাজ আদায় শৈলকূপায় ১৫ হাজার মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ করলেন দুলাল বিশ্বাস এনায়েতপুর ব্রাহ্মণগ্রাম বায়তুন নূর জামে মসজিদে দোয়া ও ইফতার মাহফিল হোমনায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সাংবাদিকের বাড়িঘর ভাংচুর, আহত ২ ঘন ঘন লোডশেডিংয়ে অতিষ্ঠ চৌহালী উপজেলাবাসী এনায়েতপুরে ৬ লক্ষ টাকা ব্যয়ে পাবলিক টয়লেট নির্মাণ ঝিনাইদহের উন্নয়নের রূপকার, মানবিক ডিসি এস.এম. রফিকুল ইসলাম “ওয়াড কমিউনিটি”র উদ্যোগে ইফতার ও দোয়া অনুষ্ঠান সিরাজগঞ্জে একসঙ্গে জন্ম নেওয়া চার নবজাতকের মৃ*ত্যু ট্রলি গাড়ির চাকায় পিষ্ট হয়ে শিশু নিহত শৈলকুপা রিপোর্টার্স ইউনিটির সংবাদকর্মীদের সাথে মতবিনিময় সভা