কারাগারে বসে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ « বাংলাখবর প্রতিদিন

কারাগারে বসে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ

ডেস্ক নিউজ
আপডেটঃ ৬ নভেম্বর, ২০২২ | ৬:৩১
ডেস্ক নিউজ
আপডেটঃ ৬ নভেম্বর, ২০২২ | ৬:৩১
Link Copied!
কারাগারে বসে এইচএসসি পরীক্ষা দিলেন আরাফাত -- দৈনিক বাংলাখবর প্রতিদিন

জয়পুরহাট জেলা কারাগারে বসে চলতি এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন এক শিক্ষার্থী। রোববার (৬ নভেম্বর) দুপুরে কারাগারের ডেপুটি জেলার হানিফ আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। শিক্ষার্থীর নাম আরাফাত রহমান।
তিনি পাঁচবিবি উপজেলার বাসিন্দা। তিনি মহীপুর হাজি মহসীন সরকারি কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী। আরাফাত চলতি বছরের জুলাই মাসের ২৭ তারিখ থেকে নারী ও শিশু নির্যাতন মামলায় কারাগারে রয়েছেন।
জেলার হানিফ আহমেদ বলেন, আদালতের নির্দেশ পাওয়ার পর সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। কারাগারে শিক্ষার্থীর এইচএসসি পরীক্ষা নেওয়া হচ্ছে। শিক্ষার্থী আরাফাত নারী ও শিশু নির্যাতন মামলায় কারাগারে রয়েছেন। কারাগারে বসে যাতে পড়াশুনা করতে পারে সেই জন্য কয়েক দিন আগে তাকে পাঠ্যবই দেওয়া হয়েছে।
তিনি আরও বলেন, নির্ধারিত কেন্দ্র থেকে কক্ষ পরিদর্শকসহ প্রশ্ন ও উত্তরপত্র সরবরাহ করা হয়েছে। পরীক্ষাকালীন কারাগারের পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা ও সহযোগিতা প্রদান করা হচ্ছে।

এ বিষয়ে জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (শিক্ষা শাখা) শাইখা সুলতানা জানান,
জয়পুরহাট জেলায় এবার ৮ হাজার ৯০০ এইচএসসি পরীক্ষার্থী রয়েছে। তাদের মধ্যে এক পরীক্ষার্থী কারাগারে বসে পরীক্ষা দিচ্ছেন।

বিজ্ঞাপন

বিষয়ঃ:

শীর্ষ সংবাদ:
এনায়েতপুরে নিখোঁজ দুই শিশুর লাশ উদ্ধার বিশ্ব মা দিবস আজ কুমিল্লার মেঘনায় মেঘনা লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন হোমনায় নদীতে ২০ হাজার মাছের পোনা অবমুক্ত করলেন মাওলানা রফিক উল্লাহ আফসারী ইউপি সদস্যদের চেয়ারম্যানের বিপক্ষে অনাস্থার বিরুদ্ধে প্রতিবাদ সভা সাতক্ষীরায় আনুষ্ঠানিকভাবে আম সংগ্রহের উদ্বোধন বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে সাতক্ষীরায় বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা ঢেউ খেলানো রাস্তা যেন মৃত্যুর ফাঁদ সাংবাদিকদের দীর্ঘক্ষণ অপেক্ষা করিয়ে চরম ভোগান্তি দিলেন মিজানুর রহমান মাসুম বেলকুচি উপজেলা নির্বাচনে সেরাজুলের আনারস প্রতিকে ভোট চান মোশারফ সখীপুরে আ’লীগের দুইপক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া, পাল্টা-পাল্টি মামলা হোমনার ভিটি কালমিনা ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সুপেয় পানি বিতরণ করলো এনায়েতপুর থানা ইয়ূথ ফোরাম ১৭নং ওয়ার্ড কাউন্সিলর’র বড় পুত্র সাইম আলী সানির শরবত বিতরণ কাটাখালী পৌরসভা উপ-নির্বাচনে প্রথম নারী মেয়র রাবেয়া সুলতানা মিতু ঢাকা কলেজ ছাত্রদলের খাবার স্যালাইন ও পানি বিতরণ শাহজাদপুর দরগা পাড়ায় গলায় ফাঁস দিয়ে কিশোরীর আত্মহত্যা ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে সিরাজগঞ্জে সমাবেশ পথচারীদের মাঝে হাজারীবাগ থানা ছাত্রলীগের খাবার স্যালাইন ও পানি বিতরণ বেলকুচি রিপোর্টার্স ইউনিটির নবগঠিত কার্যকারী পরিষদ গঠন