নিরীহ ফিলিস্তিনিদের গণহত্যা বন্ধের দাবিতে মানববন্ধন « বাংলাখবর প্রতিদিন

আন্তর্জাতিক শিশুসাহিত্য পরিষদের কর্মসূচি

নিরীহ ফিলিস্তিনিদের গণহত্যা বন্ধের দাবিতে মানববন্ধন

মোঃ হাসানুজ্জামান বিশেষ প্রতিনিধি।
আপডেটঃ ২ এপ্রিল, ২০২৪ | ১০:৩৫
মোঃ হাসানুজ্জামান বিশেষ প্রতিনিধি।
আপডেটঃ ২ এপ্রিল, ২০২৪ | ১০:৩৫
Link Copied!
ফিলিস্তিনের পতাকা হাতে প্রতিবাদ জানিয়ে মানববন্ধন -- দৈনিক বাংলাখবর প্রতিদিন

বর্বর ইসরায়েল দীর্ঘদিন ধরে অত্যাচার করে আসছে শান্তিপ্রিয় নিরীহ ফিলিস্তিনিদের। তবে এবার তাদের বর্বরতার মাত্রা ছাড়িয়ে গেছে সকল হিংস্রতার। মুসলিম বিদ্বেষী, কথিত শান্তির প্রতিষ্ঠান জাতিসংঘ নিরবে ইসরায়েলকে আশ্রয়-প্রশ্রয় দিয়ে গেলেও বিশ্বব্যাপী জানানো হচ্ছে তিব্র প্রতিবাদ। বাদ যায়নি বাংলাদেশও।

“Save the World & Humanity. Stop Genocide Cruelty. না না যুদ্ধ নয় আর সন্ত্রাস নয়, পৃথিবীকে হতে দাও শান্তি-বলয়”
এই স্লোগানকে সামনে নিয়ে নিরীহ ফিলিস্তিনি ও শিশুদের নির্বিচারে গণহত্যার প্রতিবাদে আন্তর্জাতিক শিশুসাহিত্য পরিষদ পালন করেছে মানববন্ধন ও র‍্যালি।

আজ মঙ্গলবার (২ এপ্রিল) সংস্থাটি প্রথমে বাংলাদেশ শিশু একাডেমিতে তাদের মানববন্ধন পালন করে। এরপর রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজন করে তাদের মানববন্ধন। সবশেষ তারা র‍্যালি করে কেন্দ্রীয় শহীদ মিনার অভিমুখে।

বিজ্ঞাপন

প্রতিবাদ রুপি উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি ও বাংলা একাডেমির মহাপরিচালক মুহাম্মদ নুরুল হুদা, ঢাবির প্রো-ভিসি ড. মুহাম্মদ সামাদ, আন্তর্জাতিক শিশু সাহিত্য পরিষদের আহ্বায়ক বরেণ্য শিশু সাহিত্যিক কাইজার চৌধুরী।

এছাড়াও বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দীন চৌধুরী বাচ্চু, সাহিত্যিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, কবি নাসির আহমেদ, কবি আসলাম সানী, কবি শিমুল পারভিন সহ অনেকেই।

বিজ্ঞাপন

মানববন্ধনে অতিথিরা প্রতিবাদ হিসেবে তাদের মনের আকুতি তুলে ধরেন। সেই সাথে বিভিন্ন প্রতিবাদী কবিতা ও বজ্রকন্ঠ ভাষণে প্রতিবাদ করেন বর্বর ইসরায়েলের এমন ন্যাক্কারজনক হত্যাযজ্ঞের। সেই সাথে বিশ্ব সম্প্রদায় সহ সকলের প্রতি তারা আহ্বান জানান, অনতি বিলম্বে ফিলিস্তিনে এই গনহত্যা বন্ধ করতে হবে এবং শিশুদের জন্য একটি নিরাপদ আবাসন নিশ্চিত করতে হবে।

আন্তর্জাতিক শিশু সাহিত্য পরিষদের আজকের মানববন্ধনে হাজির হয় অসংখ্য সাধারণ মানুষ। সংস্থাটির প্রতিবাদী ব্যানারের সামনে সকলে একাত্মতা ঘোষণা করে অবস্থান করে। সেই সাথে মন্ত্র মুগ্ধের ন্যায় শুনতে থাকে তাদের প্রতিবাদী কবিতা।

বিষয়ঃ:

শীর্ষ সংবাদ:
হোমনার ভিটি কালমিনা ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত সুপেয় পানি বিতরণ করলো এনায়েতপুর থানা ইয়ূথ ফোরাম ১৭নং ওয়ার্ড কাউন্সিলর’র বড় পুত্র সাইম আলী সানির শরবত বিতরণ কাটাখালী পৌরসভা উপ-নির্বাচনে প্রথম নারী মেয়র রাবেয়া সুলতানা মিতু ঢাকা কলেজ ছাত্রদলের খাবার স্যালাইন ও পানি বিতরণ শাহজাদপুর দরগা পাড়ায় গলায় ফাঁস দিয়ে কিশোরীর আত্মহত্যা ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে সিরাজগঞ্জে সমাবেশ পথচারীদের মাঝে হাজারীবাগ থানা ছাত্রলীগের খাবার স্যালাইন ও পানি বিতরণ বেলকুচি রিপোর্টার্স ইউনিটির নবগঠিত কার্যকারী পরিষদ গঠন শৈলকুপায় একই ব্যক্তি দুই প্রতিষ্ঠানের শিক্ষক, এলাকাজুড়ে তোলপাড় ঝিনাইদহ জেলা আনসার অফিসে সাংবাদিক লাঞ্ছিত চৌহালীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হরিণাকুণ্ডুতে ভূয়া দলিল উপস্থাপনে আটক এক সহকারী শিক্ষক আশরাফুলকে ডুবিয়ে কায়কোবাদ এখন ঢাকায় কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে অনুরোধ করলেন এমপি অনুপম শাজাহান সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে দ্বিতীয় স্ত্রী ঝর্ণার আত্মহত্যা নরসিংদী জেলা জুড়ে আইন-শৃঙ্খলার ব্যাপক অবনতি ২০ এপ্রিল সখীপুর ঐতিহাসিক মুক্তিবাহিনী দিবস হোমনায় নার্সের অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ যশোরের শার্শায় এমপির মনোনীত প্রার্থী অস্ত্র ব্যবসায়ী সোহরাব, আ’লীগে ক্ষোভ